ঢাকা, শনিবার ১৯ অক্টোবর ২০২৪, ৩রা কার্তিক ১৪৩১

সবাইকে ঐক্যবদ্ধ হয়ে সাম্প্রদায়িক সম্প্রীতি ও শান্তি শৃংখলা বজায় রাখতে

আলী আজীম, মোংলা (বাগেরহাট) : | প্রকাশের সময় : শনিবার ১৯ অক্টোবর ২০২৪ ১২:০৪:০০ পূর্বাহ্ন | খুলনা

বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। এখানে হিন্দু-মুসলিমসহ সকল ধর্মের মানুষ যুগ যুগ ধরে মিলেমিশে বসবাস করে আসছেন। আগামীতেও যাতে সকল ধর্মের মানুষ ভেদাভেদ ভুলে মিলেমিশে বসবাস করতে পারেন সেজন্য সকলকে ঐক্যবদ্ধ ভাবে কাজ করতে হবে। সম্প্রীতির বন্ধনে আবদ্ধ থেকে দূর্বৃত্ত ও সুযোগ সন্ধানীদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে।

 

 

স্বৈরাচার শেখ হাসিনা সরকারের পতনের পর মোংলায় কোন হামলার ঘটনা ঘটেনি। তারপরও কেউ যাতে হামলার শিকার না হয় সেজন্য বিএনপি ও তার অঙ্গ সংগঠনের নেতা-কর্মীদের দিয়ে কমিটি করে দেয়া হয়েছে। তারা হিন্দু সম্প্রদায়ের বাড়িঘর, ব্যবসা প্রতিষ্ঠান ও মন্দির পাহারা দিচ্ছেন।

 

 

শুক্রবার (১৮ অক্টোবর) বিকাল ৪টায় পৌর শ্রমিক সংঘ চত্বরে পৌর বিএনপির উদ্যোগে দেশের পরিবর্তিত পরিস্থিতিতে সংখ্যালঘু সম্প্রদায় ও জনগণের জানমালের নিরাপত্তাসহ সাম্প্রদায়িক সম্প্রীতি ও শান্তি শৃংখলা বজায় রাখাতে ঐক্যবদ্ধ শান্তিপূর্ণ মোংলা গড়ার লক্ষ্যে জনসমাবেশে বক্তারা এসব কথা বলেন।

 

 

বাগেরহাট জেলা বিএনপির সদস্য, মোংলা পৌর বিএনপির আহবায়ক ও সাবেক পৌর মেয়র আলহাজ্ব জুলফিকর আলী'র সভাপতিত্বে অনুষ্ঠিত এ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে রাখেন বাগেরহাট জেলা বিএনপির সদস্য সচিব বীর মুক্তিযোদ্ধা মোজাপফার আলম।

 

 

এসময় বক্তারা আরো বলেন, এই স্বৈরাচারী আওয়ামী লীগ সরকার দীর্ঘ ১৫ বছর ধরে জনগণকে কোনঠাসা করে রেখে ছিল। জনগণ তাদের ভয়ে কেউ মুখ খুলতে পারেনি। বাংলাদেশের জনগণ স্বাধীন দেশে স্বাধীন হিসেবে মুক্ত হয়েছে। সবাইকে ঐক্যবদ্ধ হয়ে সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষা করে দেশকে নতুনভাবে গঠন করার এখনই সঠিক সময়।

 

 

সম্প্রীতি সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, বাগেরহাট জেলা কৃষকদলের আহবায়ক সৈয়দ আসাফউদ্দৌলা জুয়েল, মোংলা উপজেলা বিএনপির সদস্য সচিব আব্দুর মান্নান হাওলাদার, রামপাল উপজেলা বিএনপির আহবায়ক হাফিজুর রহমান তুহিন, বাগেরহাট জেলা মৎস জীবিদলের সদস্য সচিব শেখ গোলাম মোস্তফা, মোংলা থানা বিএনপির যুগ্ম আহবায়ক ও সাবেক চিলা ইউনিয়নের চেয়ারম্যান আবু তালেব হাওলাদার, পৌর বিএনপির যুগ্ম আহবায়ক মোকছেদুল আলম গামা, পৌর ৩নং ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক কাজী ফারুক, ৫নং ওয়ার্ড বিএনপির সভাপতি মো. জসিমউদ্দীন, ৯নং ওয়ার্ড বিএনপির সভাপতি মো. আব্দুল কাদের, ৮নং ওয়ার্ড বিএনপির সাধারন সম্পাদক মো. রাজ্জাক, ৪নং ওয়ার্ড বিএনপির সভাপতি মোঃ আব্দুল রাজ্জাক, মোংলা পৌর যুবদলের আহবায়ক মাহমুদ রিয়াদ, যুবদল নেতা আলাউদ্দিন, মোংলা পৌর হিন্দু বৈদ্য, শ্রীষ্টান ঐক্য পরিষদের সাধারন সম্পাদক রাজীব নন্দী, বুড়িরডাঙ্গা ইউনিয়ন যুবদলের সাবেক সাধারন সম্পাদক পুষ্পেন তরফদার, মোংলা পৌর শ্রমিকদলের সাধারন সম্পাদক মোঃ মনিরুজ্জামান, মোংলা পৌর মহিলা দলের সভানেত্রী মিসেস কমলা বেগম, পৌর কৃষক দলের আহবায়ক জিয়াউল ইসলাম মিঠু, পৌর সেচ্ছাসেবক দলের সদস্য সচিব নুরউদ্দিন টুটুল প্রমুখ। সমাবশে বিএনপি ও এর অঙ্গ সহযোগী সংগঠনের সকল নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। 




সবচেয়ে জনপ্রিয়