ঢাকা, সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ই আশ্বিন ১৪৩১
সুনামগঞ্জে বিএনপি'র বিক্ষোভ মিছিল

সাবেক পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নানের ফাঁসি সহ জেলা আওয়ামীলীগ,যুবলীগ ও ছাত্রলীগের হামলাকারীদের গ্রেপ্তারের দাবি

সুনামগঞ্জ প্রতিনিধি : | প্রকাশের সময় : সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪ ০৯:২৮:০০ অপরাহ্ন | সিলেট প্রতিদিন
ফ্যাসিস্ট আওয়ামীলীগ সরকারের সাবেক পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নানের ফাঁসির দাবিতে পাশাপাশি জেলা আওয়ামীলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগের সন্ত্রাসীদের দ্রুত গ্রেফতারের দাবিতে সুনামগঞ্জ জেলা বিএনপির বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।  
 
রোববার বিকেল ৪টায় শহরের পুরাতন বাসস্ট্যান্ডের বিএনপির দলীয় কার্যালয় থেকে মিছিল বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে আলফাত স্কয়ার পয়েন্টে গিয়ে সমাবেশে মিলিত হয়। 
 
এসময় বক্তব্য রাখেন সুনামগঞ্জ জেলা বিএনপি নেতা ইকবাল হোসেন, জেলা যুবদলের যুগ্ম সাধারণ সম্পাদক তোফাজ্জল হোসেন, সহ সাধারণ সম্পাদক কালারচান মিয়া, সাংগঠনিক সম্পাদক কামরুল হাসান রাজু, জেলা স্বেচ্ছাসেবক দলের সহ সভাপতি সুহেল মিয়া, সাধারণ সম্পাদক মনাজ্জির হোসেন, যুগ্ম সম্পাদক আবুল কাশেম দুলু, সাংগঠনিক সম্পাদক আহাদ জুয়েল, জেলা ছাত্রদলের আহবায়ক জাহাঙ্গীর আলম, সদস্য সচিব মোঃ তারেক মিয়া সহ জেলা বিএনপি, যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের বিভিন্ন ইউনিটের নেতৃবৃন্দ। 
 
সমাবেশে বক্তারা বলেন, সুনামগঞ্জে বৈষম্যবিরোধী আন্দোলনের সময় শিক্ষার্থীরা তাদের দাবির প্রেক্ষিতে যে আন্দোলন করেছিলেন সেই আন্দোলনে আওয়ামী লীগসহ তার অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ শিক্ষার্থীদের উপর হামলা চালায়। সেই হামলায় জেলার প্রায় শতাধিকের উপরে শিক্ষার্থীরা আহত হয়। আমরা দাবি জানাই সাবেক পরিকল্পনা মন্ত্রীর ফাঁসি সহ জেলা আওয়ামীলীগের হুকুমদাতা সভাপতি নুরুল হুদা মুকুট,সাধারন সম্পাদক নোমার বখত পলিন এবং সাবেক আরো তিন  এমপি যারা ঐদিন শিক্ষার্থীদের উপর গুলি ও হামলা চালানোর নির্দেশ দিয়েছিলেন তাদের দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় আনার দাবী জানান। অন্যতায় আগামীতে আরো কঠোর আন্দোলনের হুশিয়ারী দেন বক্তারা।