ঢাকা, বুধবার ২৪ এপ্রিল ২০২৪, ১১ই বৈশাখ ১৪৩১

সিলেটে বাণিজ্য মন্ত্রণালয় ও ক্ষুদ্র-কুঠির শিল্প সমিতির কর্মশালা শুরু

সিলেট ব্যুরো: | প্রকাশের সময় : মঙ্গলবার ৩১ জানুয়ারী ২০২৩ ০৯:৩২:০০ অপরাহ্ন | সিলেট প্রতিদিন



জাতীয় ক্ষুদ্র ও কুটির শিল্প সমিতি বাংলাদেশ (নাসিব) ও বাণিজ্য মন্ত্রণালয়ের ‘বিজনেস প্রমোশন কাউন্সিল (বিপিসি)’ এর যৌথ উদ্যোগে সিলেটের উদ্যোক্তাদের নিয়ে ২ দিনব্যাপি ‘ডিজিটাল মার্কেটিং ফর দি এসএমই অফ দি লাইট ইঞ্জিনিয়ারিং সেক্টর’ শীর্ষক কর্মশালা শুরু হয়েছে।

মঙ্গলবার সকালে সিলেট চেম্বার অব কমার্স কার্যালয়ে এই কর্মশালার শুরু হয়।

জাতীয় ক্ষুদ্র ও কুটির শিল্প সমিতি বাংলাদেশ (নাসিব) সিলেট জেলা সভাপতি ও সিলেট চেম্বারের পরিচালক আলীমুল এহছান চৌধুরীর সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন- সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সিনিয়র সহ সভাপতি ফালাহ উদ্দিন আলী আহমদ।

কর্মশালায় উপস্থিত ছিলেন বাণিজ্য মন্ত্রণালয়ের বিজনেস প্রমোশন কাউন্সিল (বিপিসি) এর এসিস্টেন্ট এক্সিকিউটিভ অফিসার কনক আক্তার ভূইয়া। কর্মশালায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন ফ্যাশন ফিল্ড এর ব্রান্ডিং ও ডিজিটাল মার্কেটিং ম্যানেজার কবির হোসেন মাদবর। কর্মশালায় জাতীয় ক্ষুদ্র ও কুটির শিল্প সমিতি বাংলাদেশ (নাসিব) এর সদস্যবৃন্দ ছাড়াও কর্মশালায় বিপুল সংখ্যক উদ্যোক্তা উপস্থিত ছিলেন।

কর্মশালায় ক্রমবর্ধমান অভ্যন্তরীণ বাজার এবং আন্তর্জাতিক বাজারের জন্য যন্ত্রাংশ এবং প্রস্তুত পণ্য সরবরাহকারী উদ্যোক্তাদের কার্যকর দিক নির্দেশনা দেয়া হয়।

এছাড়া কর্মশালায় সিলেটের ক্ষুদ্র ও কুঠির শিল্প ব্যবসায় ক্ষুদ্র শিল্পোউদ্যোক্তাদের ব্যবসা সম্প্রসারণ, উৎপাদন বৃদ্ধি সহ নানা বিষয়ে আলোকপাত করা হয়।