ঢাকা, শুক্রবার ১৮ অক্টোবর ২০২৪, ৩রা কার্তিক ১৪৩১

হাসনাত ও সারজিসের নেতৃত্বে হাইকোর্ট প্রাঙ্গণে শিক্ষার্থীরা

আহমেদ শাহেদ, ঢাকা | প্রকাশের সময় : বুধবার ১৬ অক্টোবর ২০২৪ ০১:৫৭:০০ অপরাহ্ন | আইন-আদালত
হাসনাত ও সারজিসের নেতৃত্বে হাইকোর্ট প্রাঙ্গণে শিক্ষার্থীরা: সারাবাংলা

আওয়ামী লীগের দলবাজ ও দুর্নীতিবাজ বিচারপতিদের পদত্যাগ চেয়ে আজ বুধবার হাইকোর্ট ঘেরাও কর্মসূচি পালন করছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন। কয়েক’শ শিক্ষার্থীর মিছিল নিয়ে সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে অবস্থান নিয়েছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম দুই সমন্বয়ক হাসনাত আব্দুল্লাহ ও সারজিস আলম।

শিক্ষার্থীরা বলছেন, দলবাজ, দুর্নীতিবাজ সাবেক শেখ হাসিনা সরকারের দোসর হিসেবে কাজ করা বিচারপতি পদত্যাগ না করা পর্যন্ত তারা হাইকোর্ট প্রাঙ্গণ ত্যাগ করবেন না।

শিক্ষার্থীদের কর্মসূচিকে কেন্দ্র করে বুধবার (১৬ অক্টোবর) সুপ্রিম কোর্টের প্রবেশপথগুলোতে নিরাপত্তা জোরদার করা হয়েছে। সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে সেনা সদস্যরাও টহল দিচ্ছেন।

এর আগে, বুধবার সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের সামনে থেকে শিক্ষার্থীরা মিছিল নিয়ে হাইকোর্ট মাজার গেট দিয়ে হাইকোর্ট এনেক্স ভবনের সামনে যান। সেখানে বসেই শিক্ষার্থীরা শ্লোগান দিতে থাকেন। পাশেই অবস্থান নেন আইনজীবীদের একাধিক সংগঠন। তারাও দলবাজ ও দুর্নীতিগ্রস্ত বিচারপতিদের পদত্যাগ চেয়ে শ্লোগান দেন। 

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম দুই সমন্বয়ক হাসনাত আব্দুল্লাহ ও সারজিস আলম মঙ্গলবার (১৫ অক্টোবর) রাতে নিজেদের ভেরিফায়েড ফেসবুকে পোস্টে দিয়ে এই কর্মসূচির ডাক দেন তারা। ফেসবুক পোস্টে তারা লেখেন, আওয়ামী লীগের ফ্যাসিস্ট বিচারকদের পদত্যাগের দাবিতে আগামীকাল সকাল ১১টায় হাইকোর্ট ঘেরাও কর্মসূচি।