ঢাকা, শুক্রবার ২৯ মার্চ ২০২৪, ১৫ই চৈত্র ১৪৩০

‘পেলের জন্য চ্যাম্পিয়ন হতে পারি আমরা’

নিজস্ব প্রতিবেদক : | প্রকাশের সময় : মঙ্গলবার ৬ ডিসেম্বর ২০২২ ০১:৩৯:০০ অপরাহ্ন | খেলাধুলা

 

কোলোন ক্যান্সারের সঙ্গে লড়ছেন পেলে। কদিন আগেই লাইফ সাপোর্টে ছিলেন কিংবদন্তি এই ফুটবলার।

 

তবে ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছেন তিনি। শুধু তা-ই নয় হাসপাতালের বেডে শুয়ে উপভোগ করছেন বিশ্বকাপে ব্রাজিলের খেলা। গতকাল দক্ষিণ কোরিয়াকে ৪-১ গোলে উড়িয়ে দেওয়ার পর পেলেকে সেই জয় উৎসর্গ করেন নেইমাররা।

 

সুস্থতা কামনায় খেলা শেষে ফুটবলের রাজার নাম ও ছবি সম্বলিত একটি ব্যানার হাতে দাঁড়িয়ে থাকেন সবাই। দক্ষিণ কোরিয়ার বিপক্ষে গোলের সূচনা করা ভিনিসিয়ুস জুনিয়র মনে করেন পেলের জন্য হলেও এবার বিশ্বকাপ জিততে পারেন তারা।

রিয়াল মাদ্রিদ ফরোয়ার্ড বলেন, ‘আমি পেলের সঙ্গে আলিঙ্গন করতে চাই, যার কিনা আমাদের থেকে প্রচুর শক্তির প্রয়োজন এবং এই জয় তাকে উৎসর্গ করছি আমরা। সবকিছু ঠিকঠাক থাকলে তিনি এই অবস্থা কাটিয়ে উঠতে পারেন এবং আমরা তার জন্য চ্যাম্পিয়ন হতে পারি। ’

ব্রাজিলের হয়ে তিনটি বিশ্বকাপ জেতা পেলের সম্পর্কে কথা বলতে গিয়ে গলা ধরে আসছিল নেইমারের। দক্ষিণ কোরিয়া ম্যাচে জয়ের নায়ক বলেন, ‘পেলে যে পরিস্থিতির মধ্য দিয়ে যাচ্ছেন তা নিয়ে কথা বলাটা কঠিন, তবে আমি তাকে শুভকামনা জানাই। আশা করি, যতটা সম্ভব দ্রুত সুস্থ অবস্থায় ফিরবেন তিনি। জয় ও যেই ব্যানার তাকে উৎসর্গ করেছি তাতে অন্তত আরাম পেতে পারেন তিনি। ’

গত মঙ্গলবার থেকে ব্রাজিলের আলবার্ট আইনস্টাইন হাসপাতালে ভর্তি পেলে। গতকাল খেলা শুরুর আগে ব্রাজিল দলকে হাসপাতালে থেকে শুভকামনা জানানোর পাশাপাশি অনুপ্রেরণা মুলক বার্তা দেন তিনি।