ঢাকা, বৃহস্পতিবার ২ মে ২০২৪, ১৯শে বৈশাখ ১৪৩১

আলীকদমে দীর্ঘ ১৪ বছর পর বিএনপির গণ মিছিল ও সমাবেশ

আলীকদম(বান্দরবান)প্রতিনিধি : | প্রকাশের সময় : রবিবার ২৮ অগাস্ট ২০২২ ০৭:৩৫:০০ অপরাহ্ন | চট্টগ্রাম প্রতিদিন

বান্দরবানের আলীকদম উপজেলায় দীর্ঘ ১৪ বছর পর বিএনপি'র উদ্যোগে জ্বালানী তেল,পরিবহন ভাড়া বৃদ্ধি, দ্রব্যের মূল্য বৃদ্ধি বিদ্যুতের ভয়াবহ লোড শেডিং এবং ছাত্রনেতা নুরে আলম ও স্বেচ্ছাসেবক দল নেতা আব্দুর রহিম হত্যার প্রতিবাদে সারাদেশের ন্যায় গণ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। 

বৃহস্পতিবার (২৫আগষ্ট) বিকাল ৩ টায় পান বাজার এলাকায় উপজেলা বিএনপির অস্থায়ী দলীয় কার্যালয়ের সমানে সমাবেশ অনুষ্ঠিত হয়। উপজেলা বিএনপির আহব্বায়ক মোঃ মাশুক আহমদ এর সভাপতিত্বে উপজেলা বিএনপির যুগ্ন আহব্বায়ক  মোঃ জুল ফিকার আলী ভূটোর সঞ্চালনায় সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্হিত ছিলেন বাংলাদেশ জাতীয়তাবাদী দলের কেন্দ্রীয় নির্বাহী কমিটির ভাইস চেয়ারম্যান ও চট্রগ্রাম বিভাগীয় দলনেতা মোঃ শাহাজান।

বিএনপির কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান মোঃ শাজাহান মিয়া বলেন, নিশি রাতের এই অবৈধ সরকার আবারও ক্ষমতায় আসতে বিভিন্ন কৌশলের অংশ হিসাবে তাদের অনুগত নির্বাচন কমিশনের মাধ্যমে এবার ইভিএম দিয়ে নির্বাচন করতে চায়। সরকার জানেনা তাদের বিদায় ঘন্টা বেজে গেছে। আওয়ামিলীগ সরকারের অধীনে কোন নির্বাচন হতে দেওয়া হবে না। আগামী নির্বাচন হবে নিরপেক্ষ সরকারের অধীনে। 

তিনি আরো বলেন,সারাদেশে সরকার পতনের আন্দোলন শুরু হয়েছে এ জন্য আগামী আন্দোলন সংগ্রামে জনগণকে সাথে নিয়ে আওয়ামিলীগ কে বিদায় করতে রাজপথে ঝাঁপিয়ে পড়ার আহবান জানান দলের সকল নেতাকর্মীদের। 

সমাবেশে বিশেষ অতিথি ছিলেন বান্দরবান জেলা বিএনপির সভাপতি মিসেস মাম্যাচিং,কেন্দ্রীয় কমিটি সদস্য মতিউর রহমান বিপ্লব, জেলা বিএনপির সাধারান সম্পাদক ও সাবেক পৌর মেয়র মোঃ জাবেদ রেজা, সাংগঠনিক সম্পাদক জসিম উদ্দিন তুষার, বান্দরবান জেলা বিএনপির সহ সভাপতি ফরিদ আহমেদ, শিরিনা আক্তার যুগ্ম আহ্বায়ক উপজেলা বিএনপি আলীকদম, উপজেলা যুবদল সভাপতি মোঃ ইলিয়াস মিয়া, উপজেলা ছাত্রদল সভাপতি নুরুচ্ছাফা ভূয়া,উপজেলা স্বেচ্ছাসেবক দল, উপজেলা মহিলা যুব দল, উপজেলা কৃষক দলসহ বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ গণ সমাবেশে উপস্থিত হন।

এর আগে উপজেলার বিভিন্ন এলাকা থেকে অংগ সংগঠনের নেতা কর্মীরা গণ মিছিল  পানবাজার সমাবেশে এসে জড়ো হয়। সেখানে এক বিশাল শোডাউনে রূপ নেয়। বিশাল শোডাউনটি আলীকদম রেস্টহাউজ হয়ে পান বাজার ঘুরে সেখান থেকে মিছিলে মিছিলে সমাবেশ স্থলে চোখে পড়ার মত কয়েক শত নেতাকর্মী সমর্থক উপস্থিত হন।