ঢাকা, সোমবার ৬ মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১

এম এ মান্নান প্রাথমিক মেধা বৃত্তি পরীক্ষার ফল প্রকাশ-শান্তিগঞ্জে ১ম স্থান অধিকার করেছে মিনহাজ

কাজী জমিরুল ইসলাম মমতাজ,সুনামগঞ্জ : | প্রকাশের সময় : শনিবার ৩০ ডিসেম্বর ২০২৩ ০৭:৩০:০০ অপরাহ্ন | সিলেট প্রতিদিন
সুনামগঞ্জ জেলার বহুল আলোচিত এম.এ.মান্নান প্রাথমিক মেধা বৃত্তি পরীক্ষায় শান্তিগঞ্জ উপজেলায় ১ম স্থান অধিকার করেছে মো. ইমাদ উদ্দিন খাঁন মিনহাজ। সে ডুংরিয়া উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের সিনিয়র সহকারী শিক্ষক মাও. নিজাম উদ্দিন খাঁন ও গৃহীনি শিউলী নাহার দম্পতির দ্বিতীয় ছেলে। এই দম্পতির বড় ছেলে মো. সাইফুদ্দিন খাঁন নিয়াজ এম এ মান্নান প্রাথমিক মেধাবৃত্তি পীক্ষায় ২০২২ মেধা তালিকায় ১১তম স্থান অধিকার করে।
মো. ইমাদ উদ্দিন খাঁন মিনহাজ ২০২২ সালে জাতীয় শিশু কিশোর প্রতিযোগীতায় (ক লেভেল) প্রাথমিক স্কুল পর্যায়ে দাবা প্রতিযোগিতায় সিলেট বিভাগে চেম্পিয়ান হয়। পরে জাতীয় পর্যায়ে দাবা খেলায় অংশ নেয়। 
ডুংরিয়া উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের সিনিয়র সহকারী শিক্ষক মাও. নিজাম উদ্দিন খাঁন জানান, আমার ২টি সন্তানই এম এ মান্নান প্রাথমিক মেধা বৃত্তি পেয়েছে। তবে ২য় সন্তানটি পরীক্ষায় ভালো ফলাফল করেছে, এ জন্য আমি পিতা হিসাবে অনেকটাই আনন্দিত হয়েছি। এই ছেলেটি লেখা-পড়ায় অনেক মনুযোগী। সেই সাথে খেলা-ধুলায়ও অসাধারণ। আমি চাই আমার প্রতিটি সন্তানকে যেন ভালো মানুষ হিসাবে সমাজে প্রতিষ্ঠিত করতে পারি। তারা যেন লেখা পড়া করে প্রশাসনিক ক্যাডার হয়ে মানবসেবায় নিয়োজিত হতে পারে। 
উল্লেখ্য, গত বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) এম এ মান্নান প্রাথমিক মেধাবৃত্তির ফল প্রকাশ করায় হয়। সুনামগঞ্জ জেলার মেধা তালিকায় শান্তিগঞ্জ, জগন্নাথপুর ও সুনামগঞ্জ সদর এই তিন উপজেলা থেকে প্রথম গ্রেডে ১০ জন এবং দ্বিতীয় গ্রেডে ১৫ জন করে মোট ৭৫ জন শিক্ষার্থীকে বৃত্তির জন্য মনোনীত করা হয়৷