ঢাকা, সোমবার ৬ মে ২০২৪, ২৩শে বৈশাখ ১৪৩১
কমলগঞ্জ চা বাগান থেকে ১০ ফুট লম্বা অজগর উদ্ধার পর লাউয়াছড়ায় অবমুক্ত

কমলগঞ্জ চা বাগান থেকে ১০ ফুট লম্বা অজগর উদ্ধার পর লাউয়াছড়ায় অবমুক্ত

মোঃ জালাল উদ্দিন, মৌলভীবাজার : | প্রকাশের সময় : সোমবার ২৮ অগাস্ট ২০২৩ ০৮:১৯:০০ অপরাহ্ন | সিলেট প্রতিদিন
মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলায় চা বাগান থেকে ১০ ফুট লম্বা একটি অজগর সাপ উদ্ধার করেছে বনবিভাগ। পরে সেটি লাউয়াছড়া জাতীয় উদ্যানে অবমুক্ত করা হয়।
সোমবার ২৮ আগস্ট ২০২৩ইং, ভোরে কমলগঞ্জ উপজেলা সদর ইউনিয়নের ফুলবাড়ি চা বাগান এলাকা থেকে অজগরটি উদ্ধার করা হয়।
এলাকার স্থানীয়রা জানায়, সকালে কমলগঞ্জ সদর ইউনিয়নের ফুলবাড়ি চা বাগানের মসজিদের পুকুরের পাশে অজগর সাপটি দেখা যায়। খাবারের সন্ধানে সাপটি লোকালয় চলে আসছে। পরে লাউয়াছড়া বন্যপ্রাণী বিভাগকে খবর দিলে তারা অজগরটি উদ্ধার করে নিজেদের হেফাজতে নেয়।
বন বিভাগ সূত্রে জানা যায়, ফুলবাড়ি চা বাগান থেকে মোবাইল ফোনে জানানো হয় যে একটি অজগর সাপ মসজিদের পাশে আছে। পরে বন্যপ্রাণী ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের টিম ও প্লামপ্লরিস ইভির ফিল্ড অ্যাসিসটেন্ড চঞ্চল গোয়ালা গিয়ে সেখান থেকে সেটি উদ্ধার করে লাউয়াছড়া রেসকিউ সেন্টারে নিয়ে আসেন। সাপটি সুস্থ থাকায় সোমবার সকাল ৭টার দিকে লাউয়াছড়া বনে অবমুক্ত করা হয়।
চঞ্চল গোয়ালা জানান, খবর পেয়ে তিনি সাপটি উদ্ধার করেন। সকাল ৭টার দিকে বৃষ্টির মধ্যেই বনকর্মীদের নিয়ে অজগরটি লাউয়াছড়া বনে অবমুক্ত করা হয়।
 
লাউয়াছড়া রেঞ্জ কর্মকর্তা মোঃ শহিদুল ইসলাম বলেন, স্থানীয়দের মাধ্যমে খবর পাওয়ার সাথে সাথে আমরা অজগর সাপটি উদ্ধার করি। এটা প্রায় ১০ ফুট লম্বা ছিল। সাপটি সুস্থ থাকায় পর্যবেক্ষণ করে সকাল ৭টার দিকে লাউয়াছড়া জাতীয় উদ্যানে অবমুক্ত করা হয়েছে বলে জানান তিনি।