ঢাকা, শনিবার ২৭ এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১

করাইল গোডাউন বস্তি এলাকা পরিদর্শন

মোঃ রেজাউল করিম মজুমদার, গাজীপুর | প্রকাশের সময় : বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ০২:৩১:০০ অপরাহ্ন | দেশের খবর

বাংলাদেশ জাতীয় ভূমিহীন অধিকার সোসাইটি এর উদ্যোগে গতকাল ২৭ মার্চ রোজ বুধবার সকাল ১১.৩০ মিনিটে বনানী থানার অন্তর্গত এলাকার করাইল গোডাউন  বস্তি এলাকার আগুনে পুড়ে যাওয়া ক্ষতিগস্ত পরিবারের লোকজনদের খোজখবর নিয়ে  মাননীয় প্রধানমন্ত্রী বরাবর মজিব শতবর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভূমিহীনদের জন্য যে উদ্যোগ গ্রহণ করেছেন তা বিশ্বে  বিরল একটি ঘটনা।

 

মাননীয় প্রধানমন্ত্রী চায় দেশের প্রতিটি নাগরিক সুখে শান্তিতে বসবাস করুক। তাই দেশের কোনো নাগরিক যেনো ভূমিহীন অবস্থায় না থাকে তার জন্য দেশের প্রতিটি নাগরিককে সরকারি ভাবে ভূমি থেকে ঘর দিয়ে তাদের পুর্ণবাসন এর ব্যবস্থা করেন।

 

করাইল গোডাউন বস্তি বনানী থানা সংলগ্ন এলাকায় অনাকাঙ্ক্ষি ভাবে আগুন লেগে পুড়ে যাওয়া পরিবারের ৮০০থেকে ৯০০ জন লোক অনাহারে অর্ধবস্র ভাবে মানবেতর জীবন যাপন করছে এর মধ্যে অনেকেই শিশু তাই মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা নিকট সাহায্যের জন্য আবেদন করা হয়েছে। 

 

ভূমিহীন ঘর যাহাদের নাই তাদের ঘর যেনো পায় তাদের জন্য এবং আগুনে পুড়ে যাওয়া ক্ষতিগ্রস্তদের পুর্নবাসনের দাবি করেন সেই সাথে করাইল গোডাউন বস্তি এলাকার পুড়ে যাওয়া ব্যক্তিদের খাবার, বস্র বিতণের আবেদন করেন, সাথে ছিলেন বাংলাদেশ জাতীয় ভূমিহীন অধিকার সোসাইটি কেন্দ্রীয় কমিটির প্রতিষ্ঠাতা উপদেষ্টা মোঃ মান্নান মাহমুদ উপস্থিত ছিলেন, বাংলাদেশ জাতীয় ভূমিহীন অধিকার সোসাইটি কেন্দ্রীয় কমিটির প্রতিষ্ঠাতা সভাপতি মোঃ জাহিদ হাসান, অপু খান প্রতিষ্ঠাতা মহাসচিব কেন্দ্রীয় কমিটি, মোঃ আরিফ হোসেন সহ সাংগঠনিক সম্পাদক জাতীয় শ্রমিকলীগ কালিয়াকৈর পৌর শাখা, মোঃ রুবেল ইসলাম সভাপতি বাংলাদেশ জাতীয় ভূমিহীন অধিকার সোসাইটি ঢাকা জেলা শাখা অন্যান্য সদস্যবৃন্দরা উপস্থিত ছিলেন।