ঢাকা, সোমবার ৬ মে ২০২৪, ২৩শে বৈশাখ ১৪৩১

কালকিনিতে দলের লোক হত্যা করে স্বতন্ত্রপ্রার্থীর সমর্থকে মামলায় দেওয়ার হুমকির অভিযোগ

মোঃ রোমান বেপারী, মাদারীপুর : | প্রকাশের সময় : বুধবার ২৭ ডিসেম্বর ২০২৩ ১১:১৮:০০ অপরাহ্ন | দেশের খবর

মাদারীপুরের কালকিনিতে দলের লোক হত্যা করে স্বতন্ত্রপ্রার্থীর সমর্থকে মামলায় দেওয়ার হুমকির অভিযোগে এবং প্রশাসনের কাছে বাবা হত্যার বিচার ও নিরাপত্তা চেয়ে সংবাদ সম্মেলন করেছে আলোচিত স্বতন্ত্র প্রার্থীর সমর্থক মৃত এসকান্দার খানের ছেলে কিরন হোসেন।

 

বুধবার (২৭ ডিসেম্বর) দুপুরে উপজেলার কালকিনি প্রেসক্লাবে এ সংবাদ সম্মেলন করেন তিনি।

 

সংবাদ সম্মেলনে বলেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে তার পরিবার মাদারীপুর-৩ আসনের স্বতন্ত্র প্রার্থী মোসাঃ তাহমিনা বেগমের ঈগল মার্কার সমর্থক হিসেবে প্রচার ও প্রচারনার কাজ করে। সেই জেরে বিগত ২৩ ডিসেম্বর ভোর ৬ টার দিকে পরিকল্পনা অনুযায়ী লক্ষীপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ফজলুল হক বেপারীর হুকুমে খলিল খানের নেতৃত্বে তার বাবাকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে ও হাতুড়ি দিয়ে পিটিয়ে হত্যা করা হয়। ঘটনায় জড়িতদের বিরুদ্ধে মামলা করায় মামলার অন্যতম প্রধান আসামী বেলাল খানকে গ্রেফতার করে পুলিশ। বাকি আসামীরা এখনো ধরা পড়েনি। হত্যা মামলার অন্যতম আসামী বেলাল খান ও দিদার খানের পিতা মোখলেছ খান একজন প্রতিবন্ধী মানুষ। লোকমুখে শোনা যায় মামলায় সমতা আনতে ও আমাদের আসামী করতে মোখলেছ বা তাদের দলের অন্য কাউকে হত্যা করে আমাদের আসামী করবে। এমন ষড়যন্ত্র থেকে মুক্তি পেতে প্রশাসন ও সরকারের সাহায্য কামনা করছি। আমরা দাবি জানাই আমার পরিবার ও স্বজনদের নিরাপত্তার ব্যবস্থা প্রশাসন করবে। পাশাপাশি যে  ষড়যন্ত্রে তারা লিপ্ত হয়েছে তা প্রতিহত করার জন্য প্রশাসনকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করার জন্য দাবি জানাই এবং আমার বাবার খুনের ন্যায্য বিচার পাই।

 

উল্লেখ্য, মাদারীপুর-৩ আসনের স্বতন্ত্র প্রার্থীর কর্মী এসকান্দার খান গত ২৩ ডিসেম্বর শনিবার ফজরের নামাজ শেষে বাড়ির দিকে রওনা দেন। পথিমধ্যে নৌকার প্রার্থীর কিছু সমর্থকরা এসে এসকান্দারকে কুপিয়ে ও হাতুড়ি পেটা করে গুরুতর আহত করে। পরে তাকে স্থানীয়রা উদ্ধার করে প্রথমে কালকিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। কিন্তু তার অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শেরে-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়।