ঢাকা, বৃহস্পতিবার ২ মে ২০২৪, ১৯শে বৈশাখ ১৪৩১

কুতুবদিয়ায় শিশু শিক্ষার্থীদের দিয়ে করানো হলো বিদ্যালয়ের রংয়ের কাজ

নিজস্ব প্রতিনিধি ( কুতুবদিয়া) : | প্রকাশের সময় : রবিবার ২৮ অগাস্ট ২০২২ ১২:৫৬:০০ অপরাহ্ন | চট্টগ্রাম প্রতিদিন

কুতুবদিয়ায় চতুর্থ ও পঞ্চম শ্রেনীর শিক্ষার্থীদের দিয়ে বিদ্যালয়ের রংয়ের কাজ করিয়েছেন প্রধান শিক্ষক। উপজেলার উত্তর ধূরুং ইউনিয়নের ফয়জানি পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ ঘটনা ঘটে। সরেজিমে দেখা যায়, শিশু জাফর সাদেক, মেহেদী হাসান, মিনহাজ উদ্দিনসহ কয়েকজন শিক্ষার্থী বিদ্যালয়ের শহীদ মিনার, বারান্দা ও সিঁড়িতে রং ভর্তি বালতির ভেতরে ব্রাশ ঢুকিয়ে দেয়ালে রংয়ের কাজ করছে। আর এই ঘটনা পাশে দাঁড়িয়ে দেখ ছিলেন  শিক্ষক।  এভাবেই ওই বিদ্যালয়ের শিক্ষার্থীদের দিয়ে করানো হয়েছে রং শ্রমিকের কাজ। 

 

ঘটনার সত্যতা স্বীকার করে ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আলমগীর বলেন,  শিশু শিক্ষার্থীদের দিয়ে অল্প রংয়ের কাজ করেছি। এতে কোনো সমস্যা নেই। 

এ ব্যাপারে উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. মুসলিম উদ্দিন বলেন, শিক্ষার্থী দিয়ে কোনো শিক্ষক এমন কাজ করাতে পারেন না। বিষয়টি ওই শিশুর পরিবারের লোকজন দেখলে কষ্ট পাবে। বাচ্চাকে আর বিদ্যালয়ে পাঠাবে না। বিষয়টি যেহেতু জানলাম সেহেতু বিস্তারিত জেনে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলে জানান এই কর্মকর্তা। 

এদিকে,  ঘটনার পরের দিন উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা শহিদুল্লাহ ওই বিদ্যালয় পরিদর্শন করে বলেন, আসলে বিদ্যালয়টি দুর্গম এলাকায় হওয়ায় ঠিকমতো তদারকি করা সম্ভব হয়নি।