ঢাকা, শুক্রবার ১০ মে ২০২৪, ২৬শে বৈশাখ ১৪৩১

কয়েক ঘণ্টার বৃষ্টিতে সিলেটে জলাবদ্ধতা

Author Dainik Bayanno | প্রকাশের সময় : বুধবার ১৪ জুন ২০২৩ ০৩:৪২:০০ অপরাহ্ন | সিলেট প্রতিদিন

সিলেট প্রতিনিধি :

কয়েক ঘণ্টার বৃষ্টিতে সিলেট নগরীতে জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। সড়ক উপচে পানি ঢুকে পড়েছে বাসা ও ব্যবসা প্রতিষ্ঠানে। বুধবার (১৪ জুন) ভোর থেকে দুপুর ১২টা পর্যন্ত টানা কয়েক ঘণ্টার বৃষ্টিতে সিলেট নগরীর বেশ কয়েকটি এলাকায় জলাবদ্ধতার সৃষ্টি হয়। 

সরেজমিনে দেখা যায়, টানা বর্ষণের ফলে নগরের মদিনা মার্কেট, আখালিয়া, সুবিদবাজার, জালালাবাদ, হযরত শাহজালালের (র.) মাজার এলাকার পায়রা ও রাজারগল্লি, বারুতখানা, হাওয়াপাড়া, যতরপুর, ছড়ারপাড়, শাহজালাল উপশহর, সোবহানিঘাট, কালীঘাট, ছড়ারপাড়, শেখঘাট, মাছিমপুর, পাঠানটুলা, লন্ডনি রোড, সাগরদিঘির পাড়, সুবিদবাজার, শিবগঞ্জ, মেজরটিলা, দক্ষিণ সুরমার বঙ্গবীর রোড, তালতলাসহ বেশ কিছু এলাকার প্রধান সড়ক পানির নিচে তলিয়ে যায়। অনেক এলাকায় সড়কে হাঁটুপানি দেখা গেছে।

নগরের ৭ নং ওয়ার্ডের বাসিন্দা আব্দুল হারিস বলেন, সকালে ঘুম থেকে উঠে পানি দেখে মাথা ছানাবড়া হয়ে গেছে। মুহূর্তেই পানি এসে ঘরের সব মালামাল নষ্ট করে দিয়েছে। তারপর ও যতটুকু সম্ভব হয়েছে চেষ্টা করেছি মালামাল নষ্ট হওয়া থেকে রক্ষা করেছি।

পানিতে বিভিন্ন এলাকার সড়ক জলমগ্ন হয়ে পড়ায় চলাচলেও ভোগান্তিতে পড়তে হয় নগরবাসীকে। বিশেষ করে শিক্ষার্থী, কর্মজীবী পেশাজীবী মানুষের কর্মস্থলে পৌঁছাতে ভোগান্তিতে পড়তে হয়েছে।

নগরীর সুবিদ বাজার এলাকার বাসিন্দা এলাইস মিয়া ঢাকা পোস্টকে বলেন, সকালে বৃষ্টির মধ্যে ছাতা নিয়ে বের হয়েছিলাম কর্মস্থলে যাওয়ার জন্য। রাস্তায় পানি মাড়িয়ে কোনো মতে মেইন রোডে এসেছি। এ যেন এক বিড়ম্বনা। আমরা এ থেকে পরিত্রাণ চাই।

সিলেট সিটি কর্পোরেশনের প্রধান প্রকৌশলী নূর আজিজুর রহমান জানান, হঠাৎ করে বৃষ্টিপাতের কারণে ড্রেন দিয়ে পানি নামতে একটু সময় লাগছে। আমাদের সিটি কর্পোরেশনের একাধিক টিম কাজ মাঠে কাজ করছে। এখন পানি দ্রুত গতিতে নেমে হচ্ছে। 

সিলেট আবহাওয়া অফিসের সহকারী আবহাওয়াবিদ শাহ মোহাম্মদ সজিব হোসেন বলেন, ভোররাত থেকে শুরু করে দুপুর ১২টা পর্যন্ত সিলেটের বিভিন্ন এলাকায় বৃষ্টি হয়েছে। সকাল ৬টা থেকে ৯টা পর্যন্ত ৪৬ দশমিক ৪ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। এটাকে স্বাভাবিক বৃষ্টিপাত বলা যায়। এছাড়াও আজ সারাদিন থেমে থেমে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।