ঢাকা, বৃহস্পতিবার ২ মে ২০২৪, ১৮ই বৈশাখ ১৪৩১
মায়নমার সীমান্ত আবারো উত্তপ্ত

ঘুমধুম এলাকায় অবিস্ফোরিত মর্টার শেল উদ্ধার

স.ম ইকবাল বাহার চৌধুরী, কক্সবাজার : | প্রকাশের সময় : বৃহস্পতিবার ৮ ফেব্রুয়ারী ২০২৪ ০৮:১৮:০০ অপরাহ্ন | চট্টগ্রাম প্রতিদিন

বিদ্রোহীদের সাথে মায়নমার সেনাদের লড়াইয়ে গত ২৪ ঘন্টা কোন ধরনের গুলির আওয়াজ শুনা যায়নি।  এ পর্যন্ত সীমান্ত এলাকা মোটামুটি শান্ত অবস্থা বিরাজ করলেও বৃহঃ সকাল থেকে ৫১,৫২ নং  পিলার এলাকায় আবারো মুহুর্মুহু গুলির শব্দ শুনা যাচ্ছে। শান্ত সীমান্ত আবারও উত্তপ্ত হতে চলেছে। এদিকে বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম নয়া পাড়া এলাকা থেকে অবিস্ফোরিত পরিত্যক্ত অবস্থায় একটি মর্টাল শেল উদ্ধার করেছে বিজিবি। আজ বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) সকাল সাড়ে এগারোটার দিকে মর্টাল শেলটি উদ্ধার করা হয়। অপরদিকে মায়নামারের আরো ২ সেনা সদস্য পালিয়ে এসেছে বাংলাদেশে।

স্থানীয় ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক নুর হোসেন সত্যতা নিশ্চিত করে বলেন, ঘুমধুম নয়াপাড়া বিজিবি চেকপোস্টের দক্ষিণ পরিত্যাক্ত অবস্থায় মর্টারশেল দেখতে পেয়ে বিজিবিকে খবর দেয় স্থানীয়রা। খবর পেয়ে বিজিবি স্থানটি লাল পতকা দিয়ে ঘিরে রাখে।

স্থানীয় ইউনিয়ন পরিষদের ৫ নং ওয়ার্ড সদস্য নুর হোসেন বলেন, দুপুর বারোটার দিকে বিজিবির সদস্যরা অস্ত্রটি উদ্ধার করে নিয়ে যায়।

এ ব্যাপারে বিজিবির বক্তব্য পাওয়া যায়নি।

এদিকে স্থানীয় সংবাদকর্মী আব্দুর রশিদ জানান,গত  ২৪ ঘন্টা কোন গুলির আওয়াজ শুনা যায়নি। কিন্তু সকাল থেকে ওপারে আবারও গুলির আওয়াজ শুনা যাচ্ছে। ২৪ ঘন্টার স্বাস্থিদায়ক সময়টা স্থানীয়দের মাঝে আবার আতংকের মধ্যে পড়ে গেল।