ঢাকা, শুক্রবার ১৭ মে ২০২৪, ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১

চকরিয়ায় পুলিশের অভিযানে অস্ত্র-গুলিসহ আটক-১

মোহাম্মদ উল্লাহ, চকরিয়া, কক্সবাজার।। | প্রকাশের সময় : রবিবার ২৫ জুন ২০২৩ ১১:৩১:০০ অপরাহ্ন | চট্টগ্রাম প্রতিদিন

 



কক্সবাজার জেলার চকরিয়া পুলিশ অভিযান চালিয়ে একটি দেশীয় তৈরি অস্ত্র গোলাবারুদ ও ধারালো অস্ত্রসহ আব্দুল মান্নান (২০) নামে এক অস্ত্র সরবরাহকারীকে আটক করেছে।

গত শনিবার ভোররাতে উপজেলা ফাঁসিয়াখালী ইউনিয়নের ৬নং ওয়ার্ড উচিতার বিল এলাকায় গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাকে আটক করে।

আটককৃত ফাঁসিয়াখালী ইউনিয়নের ৬নং ওয়ার্ড উচিতার বিল এলাকার মৃত মোঃ হারুনের ছেলে আব্দুল মান্নান (২০)। একই এলাকার অস্ত্র সরবরাহকারী প্রধান আরিফুর রহমান আরিফ কৌশলে পালিয়ে যাওয়া তাকে আটক করা সম্ভব হয় নাই।


অভিযানের বিষয়টি নিশ্চিত করেছেন চকরিয়া থানার অপারেশন অফিসার এসআই রাজীব চন্দন সরকার। তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে জানা যায় উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের ৬নং ওয়ার্ড উচিতার বিল এলাকায় আরিফুর রহমান আরিফ বাড়িতে মাদকসহ অবৈধ অস্ত্রসহ ক্রয় বিক্রয়ের জন্য অবস্থান করছে। এমন সংবাদের ভিত্তিতে শনিবার ভোররাতে থানার উপ-পরিদর্শক (এসআই) মোহাম্মদ আল ফোরকানসহ একটি চৌকস অভিযানিক দল অভিযান পরিচালনা করেন। এ সময় পুলিশের উপস্থিত বুঝতে পেয়ে দৌড়ে পালিয়ে যায় অস্ত্র সরবরাহকারী প্রধান আরিফুর রহমান আরিফ। এসময় আব্দুল মান্নান নামে একজন আটক করতে সক্ষম হয়। এ সময় আটককৃত স্বীকারোক্তিমতে তার বসতবাড়িতে তল্লাশি করে ১টি কাঠের বাটযুক্ত দেশীয় তৈরী (এলজি) বন্দুক, ১ টি স্টিলের তৈরী কুড়াল, ৫টি লোহার তৈরী দা, ২ টি স্টিলের তৈরী ছোরা, ২ রাউন্ড চায়না রাইফেল এর গুলি, ২ রাউন্ড চায়না রাইফেলের গুলির খোসা, ১০টি ধুসর বর্ণের গোলাকৃতি সীসা খন্ড উদ্ধার করা হয়।

চকরিয়া থানা পুলিশ পরিদর্শক (তদন্ত) মুহাম্মদ আবদূল জব্বার বিষয়টি নিশ্চিত করে বলেন, আটককৃত আসামিদের বিরুদ্ধে থানায় অস্ত্র আইনে মামলা রুজু করা হয়েছে। তাকে আদালতে সোপর্দ করা হয়েছে।আরিফুর রহমান আরিফকে গ্রেপ্তারে অভিযান চলছে।