ঢাকা, বৃহস্পতিবার ২ মে ২০২৪, ১৯শে বৈশাখ ১৪৩১

থানচিতে বিএনপি'র বিক্ষোভ মিছিল ও সমাবেশ

থানচি (বান্দরবান) প্রতিনিধি : | প্রকাশের সময় : রবিবার ২৮ অগাস্ট ২০২২ ০৫:১০:০০ অপরাহ্ন | চট্টগ্রাম প্রতিদিন

গণবিরোধী কতৃর্ত্ববাদী ফ্যাসিষ্টত আওয়ামী সরকার কর্তৃক জ্বালানি তেল, পরিবহন ভাড়াসহ সকল দ্রব‌্যের মূল্যবৃদ্ধি এবং ভোলায় পুলিশ কর্তৃক গুলি করে ছাত্রনেতা নুরে আলম ও স্বেচ্ছাসেবক দলনেতা আব্দুর রহিম হত্যার প্রতিবাদে কেন্দ্রীয় ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে বান্দরবান থানচিতে বিএনপি'র উদ্যোগে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (২৮ আগস্ট) সকাল ১০টা সময় থানচি-আলিকদম সড়ক জিরো পয়েন্ট থেকে প্রতিবাদ মিছিল শুরু করে থানচি বাজার প্রদক্ষিন শেষে থানচি কুটিরে এসে শেষ হয়। এরপর থানচি কুটির রিসোর্স মিলনায়তন সভা কক্ষে উপজেলা বিএনপি'র সভাপতি ও সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান খামলাই ম্রো সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বান্দরবান পার্বত্য জেলা বিএনপি'র সভাপতি, সাবেক জেলা পরিষদের সফল চেয়ারম্যান ও জাতীয় নির্বাহী কমিটির সদস্য সাচিংপ্রু জেরী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বান্দরবান পার্বত্য জেলা বিএনপি'র সহ-সভাপতি অধ্যাপক ওসমান গনি, সাবেক জেলা পরিষদের সদস্য ও জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি কেচি, উপজেলা সিনিয়র সহ-সভাপতি নসিরাম ত্রিপুরা, বিএনপি'র জেলা সদস্য ক্যসাউ মারমা, বিএনপি'র নেতা সাথোয়াইপ্রু মারমা হেডম্যান সহ জেলা-উপজেলা পর্যায়ে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি'র বিভিন্ন অঙ্গ সংগঠন, ছাত্র দল, যুব দল, স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীবৃন্দ।

বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথি বলেন, বেগম খালেদা জিয়াকে অবিলম্বে মুক্তি দিতে হবে। গণবিরোধী কতৃর্ত্ববাদী ফ্যাসিষ্টত আওয়ামী লীগ সরকার জ্বালানি তেল, পরিবহণ ভাড়াসহ সকল দ্রব‌্যের মূল্যবৃদ্ধি করে সাধারণ মানুষের ওপর অন্যায় অত্যাচার করেছে। ভোলায় শান্তিপূর্ণ সমাবেশে পুলিশ গুলি চালিয়ে ছাত্রনেতা নুরে আলম ও স্বেচ্ছাসেবক দলনেতা আব্দুর রহিম কে নির্বিচারে    হত্যা করা হয়েছে। এর প্রতিবাদে সারা দেশের সাথে ঐক্যমত হয়ে আওয়ামী লীগ সরকার বিরুদ্ধে প্রতিবাদ জানাচ্ছি। এছাড়া বিশেষ অতিথি ও জেলা উপজেলা পর্যায়ে নেতাকর্মীবৃন্দ বক্তব্য প্রদান করেন।