ঢাকা, শুক্রবার ১০ মে ২০২৪, ২৭শে বৈশাখ ১৪৩১

নওগাঁর দুই উপজেলার ২২ ইউনিয়নে ভোট কাল

আমিনুল জুয়েল, নওগাঁ : | প্রকাশের সময় : শনিবার ২৭ নভেম্বর ২০২১ ০৮:৪৪:০০ অপরাহ্ন | জাতীয়

রাত পোহালেই তৃতীয় ধাপে নওগাঁর দুই উপজেলার ২২টি ইউনিয়ন পরিষদের নির্বাচন। সহিংসতা, শঙ্কা ও নানামুখী অভিযোগ নিয়ে আগামীকাল ২৮ নভেম্বর রোববার মান্দা উপজেলার ১৪টি এবং বদলগাছী উপজেলার ৮টি ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হতে চলেছে।

 

এব্যাপারে জেলা নির্বাচন অফিসার মাহমুদ হাসান জানান, ওই দুই উপজেলার ১২১৪টি ভোটকেন্দ্রের মধ্যে ১১৫৯টি কেন্দ্রে ভোটগ্রহণ চলবে। তৃতীয় ধাপের এই ইউপি নির্বাচনে মান্দা উপজেলার মান্দা ইউনিয়ন এবং বদলগাছী উপজেলার পাহাড়পুর ও বদলগাছি সদর ইউনিয়নে ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ করা হবে। আর অন্য ১৯টি ইউনিয়নে ব্যালটের মাধ্যমে ভোটগ্রহণ গ্রহণ করা হবে।

 

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, মান্দা উপজেলার ১৪টি ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৬ হাজার ৮ শত ৮৮ জন এবং বদলগাছী উপজেলার ৮টি ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ১ লাখ ৬৭ হাজার ২৩২ জন।

 

নির্বাচনকে কেন্দ্র করে চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে জানিয়ে পুলিশ সুপার প্রকৌশলী মো. আব্দুল মান্নান মিয়া জানান, ওই দুই উপজেলায় প্রয়োজনীয় সংখ্যক পুলিশ সদস্যর পাশাপাশি প্রতি কেন্দ্রে ৪ জন পুলিশ সদস্যের সাথে ২২/২৪ জন আনসার ভিডিপি সদস্য মোতায়েন থাকবে। প্রতিটি ইউনিয়নে একটি করে মোবাইল টিম এবং প্রতি ৩টি ইউনিয়নের জন্য একটি করে স্ট্রাইকিং ফোর্স টহলরত থাকবে। নির্বাচনী এলাকায় ম্যাজিস্ট্রেট এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্বরত থাকবেন। এ ছাড়াও সাদা পোশাকে পুলিশ এবং বিজিবি সদস্যরা সার্বক্ষণিক টহলরত থাকবে বলেও জানান এই পুলিশ কর্মকর্তা।

 

প্রসঙ্গত, মান্দা উপজেলার ১৪টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৯৩ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ১৭৩ জন এবং সাধারণ সদস্য পদে ৫৪৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। আর বদলগাছী উপজেলার ৮টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৪৮ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ৯৮ জন এবং সাধারণ সদস্য পদে ২৮৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।