ঢাকা, শুক্রবার ১৭ মে ২০২৪, ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১

নগরীর অংকুর স্কুলের প্রধান শিক্ষকের বিরুদ্ধে দুর্নীতি ও স্বেচ্চাচারিতার অভিযোগ

শান্ত ইসলাম দিপু : | প্রকাশের সময় : মঙ্গলবার ২৩ জানুয়ারী ২০২৪ ০৮:৩২:০০ অপরাহ্ন | চট্টগ্রাম প্রতিদিন
  • প্রতিবাদ করতে সহকারী শিক্ষকদের ক্লাস বর্জন..
  • বোর্ড বইয়ের বাহিরে বিভিন্ন কথিত লেখকের বই বিক্রি।

 

শিক্ষার ভিত মজবুত করার জন্য শিক্ষা ব্যবস্থাকে সব ধরনের দুর্নীতিমুক্ত হওয়া প্রয়োজন। চট্টগ্রামে কয়েকমুখী শিক্ষা ব্যবস্থায় এমনিতেই হয়রান শিক্ষার্থী । তারমধ্যেই দুর্নীতি বা স্বেচ্ছাচারিতা হলেতো শিক্ষা খাত প্রশ্নবোধক হয়ে দাড়ায়। নগরের অংকুর সোসাইটি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সজল কুমার দত্ত বিরুদ্ধে দুর্নীতিও স্বেচ্ছাচারিতার অভিযোগ উঠেছে।

 

সরেজমিনে জানা যায়, গত মঙ্গলবার ২৩ শে জানুয়ারি দুর্নীতি ও স্বেচ্ছাচারিতার প্রতিবাদ করতে ক্লাস বর্জন করেছেন স্কুলটির সহকারী শিক্ষক শিক্ষিকারা।

 

অভিযোগ সূত্রে অনুযায়ী, স্কুলটির প্রধান শিক্ষক সরকারি বোর্ড বইয়ের লিস্টের বাহিরে বিভিন্ন কথিত লেখকের বই বিক্রি করার জন্য আদেশ দিয়েছেন। বিষয়টি নিয়ে সহকারী শিক্ষক শিক্ষিকারা প্রতিবাদ জানালে বিষয়টিকে তোয়াক্কা না করে বই বিক্রির আদেশ অব্যাহত রেখেছেন। নিরুপায় হয়ে সহকারী শিক্ষক -শিক্ষিকারা ক্লাস বর্জনের সিদ্ধান্ত নিয়েছেন। আরোও অভিযোগ উঠেছে, কমিটির আদেশ ব্যতীত নিজের পছন্দের মানুষকে শিক্ষক-শিক্ষিকা হিসাবে নিয়োগ দেন এই প্রধান শিক্ষক।

 

নাম প্রকাশে অনিচ্ছুক এক সহকারী  শিক্ষিকা বলেন,  আমাদের স্কুলের প্রধান শিক্ষক স্কুলের বাকি সব শিক্ষক -শিক্ষিকাদের সাথে খারাপ আচরণ করেন। কোন কিছু কমিটির সাথে আলোচনা না করে একক সিদ্ধান্ত নেন তিনি। অনেকটা জিম্মি হয়ে আছি।

বিষয়টি নিয়ে স্কুলের প্রধান শিক্ষক সজল কুমার দত্তকে একাধিক বার ফোন করলে তিনি ফোন রিসিভ করেন নি।

 

তবে আজ অংকুর স্কুলের সভাপতি সাবেক মেয়র আজম নাছির উদ্দিনের সভাপতিত্বে প্রধান শিক্ষকের অভিযোগ বিষয়ে জরুরী মিটিং শেষে সিদ্ধান্ত নেনযে,  প্রধান শিক্ষকের দ্বারা সৃষ্ট সমস্যা ও দুর্নীতি নিয়ে  যে পরিস্থিতি সৃষ্টি হয়েছে শিঘ্রই সকল সমস্যার সমাধান করবেন ।