ঢাকা, শুক্রবার ১০ মে ২০২৪, ২৭শে বৈশাখ ১৪৩১

নৌকা স্বাধীনতা ও উন্নয়নের প্রতীক: শফিক চৌধুরী

রিমা বেগম, সিলেট : | প্রকাশের সময় : সোমবার ১ জানুয়ারী ২০২৪ ০৪:০৭:০০ অপরাহ্ন | সিলেট প্রতিদিন

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-২ (বিশ্বনাথ-ওসমানীনগর) আসনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ‘নৌকা’র মাঝি ও জেলা আওয়ামী লীগের সভাপতি শফিকুর রহমান চৌধুরী বলেছেন, মৃত্যুর পূর্বমুহুর্ত পর্যন্ত শেষ রক্তবিন্দু দিয়ে হলেও এলাকাবাসীর উন্নয়নে কাজ করে যাব। ২০০৮ সালে আপনাদের ভোটে নির্বাচিত হয়ে সততা ও নিষ্ঠার সাথে কাজ করে এলাকার ব্যাপক উন্নয়ন বাস্তবায়ন করে ছিলাম। আমার কারণে এলাকাবাসী কারও কাছে ছোট হতে হয়নি, ভবিষ্যৎ’তেও হবেন না। নৌকা স্বাধীনতা ও উন্নয়নের প্রতীক, তাই এলাকার কাঙ্খিত উন্নয়নের জন্য ৭ই জানুয়ারী মা-বোন’সহ সর্বস্তরের ভোটার নৌকায় ভোট দিয়ে নৌকার বিজয় সুনিশ্চিত করবেন। আর নৌকার বিজয়ে অব্যাহত থাকবেন শেখ হাসিনা’র নেতৃত্বে উন্নয়ন কর্মকান্ড।

 

তিনি শনিবার রাতে পর্যন্ত সিলেটের বিশ্বনাথে পৌরসভার ৫নং ওয়ার্ডের মিরেরচর, ৩নং ওয়ার্ডের বৈদ্যকাপন, ৭নং ওয়ার্ডের পুরাণ বাজার, বৈদ্যকাপন ও দেওকলস ইউনিয়নের মৌজপুর গ্রামে ‘নৌকা’ প্রতীকের সমর্থনে অনুষ্ঠিত গণসংযোগ, উঠান বৈঠক ও পথসভাগুলোতে প্রধান অতিথির বক্তব্যে একথাগুলো বলেন।

অনুষ্ঠানগুলোতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- মহানগর আওয়ামী লীগের সদস্য সুদীপ দেব, উপজেলা আওয়ামী লীগের সভাপতি শাহ আসাদুজ্জামান আসাদ, সাধারণ সম্পাদক ফারুক আহমদ, যুগ্ম সম্পাদক মকদ্দছ আলী, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক রুনু কান্ত দে, শিক্ষা বিষয়ক সম্পাদক সিরাজুল ইসলাম সিরাজ, কার্যনির্বাহী সদস্য আকবর আলী, আশিক আলী, কাউন্সিলর রফিক হাসান, কাউন্সিলর ফজর আলী, পৌর আওয়ামী লীগের আহবায়ক আব্দুল জলিল জালাল, যুগ্ম আহবায়ক আলতাব হোসেন, মহব্বত আলী জাহান, যুক্তরাজ্য আওয়ামী লীগের সদস্য জুনেদ আহমদ, ডরসেট আওয়ামী লীগের সভাপতি আব্দুল রোশন চেরাগ আলী, বার্মিহাম আওয়ামী লীগের দপ্তর মোস্তাফিজুর রহমান সেলিম, উপজেলা কৃষক লীগের সভাপতি সোরাব আলী, সাধারণ সম্পাদক আব্দুল হান্নান বদরুল, সাংগঠনিক সম্পাদক সৈয়দ শহিদুল ইসলাম, উপজেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান হাবিব, যুক্তরাজ্য যুব লীগের সহ সভাপতি শামসাদুর রহমান রাহিন, পৌর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি রফিক আলী, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি আশিকুর রহমান আশিক, উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম আহবায়ক আব্দুল মালিক সুমন, ওসমানীনগর ছাত্রলীগ নেতা কয়েছ আহমদ।

 

উপজেলার দেওকলস ইউনিয়নের মৌজপুর গ্রামে উপজেলা কৃষক লীগের সহ সভাপতি আহমদ আলীর সভাপতিত্বে ও ইউনিয়নের ৬নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমানের পরিচালনায় অনুষ্ঠিত উঠান বৈঠকে বক্তব্য রাখেন- দেওকলস ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুল মোমিন, সাধারণ সম্পাদক দিলোয়ার হোসেন রুপন, যুগ্ম সম্পাদক জাফর ইকবাল জুনেদ, সাংগঠনিক সম্পাদক সুলতান আহমদ, আওয়ামী লীগ নেতা শশাংঙ্ক বৈদ্য, নন্দ দেব, কাওছার আহমদ, পৌর কৃষক লীগের যুগ্ম আহবায়ক জয়নাল আবেদীন, ইউনিয়ন যুবলীগের যুগ্ম সম্পাদক বেলাল রাজা, ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সাবেক সভাপতি সুহেল খান মেম্বার, ছাত্রলীগ নেতা রাখু মালাকার, ওয়াহিদ খান। শুরুতে কোরআন তেলাওয়াত করেন উপজেলা কৃষক লীগের আইন বিষয়ক সম্পাদক মতিউল ইসলাম ও স্বাগত বক্তব্য রাখেন ইউনিয়নের ৫নং ওয়ার্ড আওয়ামী লীগের সহ সভাপতি সাহিদ আলী।

বিশ^নাথ পৌরসভার ৫নং ওয়ার্ডের মিরেরচর গ্রামে ওয়ার্ডের সভাপতি সাহাব উদ্দিনের সভাপতিত্বে ও উপজেলা ট্রাক-পিকআপ ভ্যান শ্রমিক লীগের সাধারণ সম্পাদক তুরন চৌধুরীর পরিচালনায় অনুষ্ঠিত উঠান বৈঠকের শুরুতে কোরআন তেলাওয়াত জয়নাল আবেদীন জিহাদ ও স্বাগত বক্তব্য রাখেন পৌর আওয়ামী লীগের সদস্য সামছুল ইসলাম সমুজ।

 

পৌরসভার ৩নং ওয়ার্ডের বৈদ্যকাপন গ্রামে আওয়ামী লীগ নেতা আব্দুন নূরের সভাপতিত্বে এবং ফারুক মিয়া, ইকবাল হোসেন ও আব্দুল আহাদের যৌথ পরিচালনায় অনুষ্ঠিত উঠান বৈঠকে বক্তব্য রাখেন পৌর আওয়ামী লীগের সদস্য জামাল মিয়া, জাবেদ আহমদ, আমির আলী, পৌর শ্রমিক লীগের আহবায়ক আজাদ মিয়া। শুরুতে কোরআন তেলাওয়াত করেন আব্দুল মোমিন ও স্বাগত বক্তব্য রাখেন ছাত্রলীগ নেতা সাদিকুর রহমান।

 

পৌরসভার ৭নং ওয়ার্ডের পুরাণ বাজারে ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি পরতাব আলীর সভাপতিত্বে এবং উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সহ সভাপতি রফিক মিয়া ও সাইফুর রহমান সাকিলের যৌথ পরিচালনায় অনুষ্ঠিত উঠান বৈঠকে বক্তব্য রাখেন পৌর আওয়ামী লীগের সদস্য ফিরুজ খান, ৭নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওমর খান, যুবলীগ নেতা জিলা মিয়া, তোফায়েল আহমদ, আমির আলী। শুরুতে কোরআন তেলাওয়াত করেন মতছির আলী ও স্বাগত বক্তব্য রাখেন পৌর আওয়ামী লীগের সদস্য শংকর দাশ শংকু। এসময় অনুষ্ঠানগুলোতে আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীসহ বিভিন্ন শ্রেণী-পেশার ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।