ঢাকা, রবিবার ২৮ এপ্রিল ২০২৪, ১৫ই বৈশাখ ১৪৩১

নড়াইলে প্রধান শিক্ষকের অপসারণ চায় শিক্ষার্থী, বিদ্যালয় পরিচালনা পর্ষদ ও এলাকাবাসী

ফরহাদ খান, নড়াইল : | প্রকাশের সময় : সোমবার ২৮ অগাস্ট ২০২৩ ০৬:১০:০০ অপরাহ্ন | দেশের খবর
  • ছাত্রছাত্রী ভর্তি ও ছাড়পত্রে ১০০ থেকে ৫০০ টাকা করে নেয়ার অভিযোগ প্রধান শিক্ষকের বিরুদ্ধে !
  • টয়লেটসহ বিদ্যালয়ের আঙিনা পরিস্কার-পরিচ্ছন্ন করানো হয় কোমলমতি শিক্ষার্থীদের দিয়ে !
  • সাংবাদিকদের দেখে ভোঁদৌঁড় দিলেন প্রধান শিক্ষক !
  • নড়াইলে প্রধান শিক্ষকের বিরুদ্ধে স্বেচ্ছাচারিতা ও অনিয়মের অভিযোগ

নড়াইল সদর উপজেলার দক্ষিণ বাগডাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শেফালী খানমের বিরুদ্ধে স্বেচ্ছাচারিতা, বিভিন্ন দুর্নীতি ও অনিয়মের অভিযোগে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বিদ্যালয় পরিচালনা কমিটি, অভিভাবক ও এলাকাবাসীর আয়োজনে সোমবার (২৮ আগস্ট) দুপুরে বিদ্যালয়ের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

 

এ সময় বক্তব্য দেন-স্কুল পরিচালনা কমিটির ভারপ্রাপ্ত সভাপতি খালিদ হাসান, অভিভাবক সদস্য তৌহিদ মিনা, নূর নাহারসহ অনেকে।

 

বক্তারা বলেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক শেফালী খানমের কারণে বিদ্যালয়ের শিক্ষার মান ও পরিবেশ ধংসের দ্বারপ্রান্তে। সরকারি প্রাথমিক বিদ্যালয় হওয়া সত্ত্বেও ছাত্রছাত্রী ভর্তি এবং ছাড়পত্রে ১০০ থেকে ৫০০ করে টাকা নেন তিনি। বিদ্যালয়ের বিভিন্ন পরীক্ষার সময় গাইড বই দেখে ছাত্রছাত্রীদের লেখতে দেয়া হয়। কোমলমতি শিক্ষার্থীদের দিয়ে টয়লেট পরিস্কারসহ ভবনের ভেতর এবং আঙিনা পরিস্কার-পরিচ্ছন্ন করানো হয়। শিক্ষকদের সঙ্গেও চরম দুর্ব্যবহার করেন। এছাড়া প্রতিবছর সব শ্রেণির পুরানো বই বিক্রি করে দেন। কোনো সময় শিক্ষার্থীদের একটি বা দু’টি বই হারিয়ে গেলে তাকে আর কোনো বই দেয়া হয় না। আমরা অবিলম্বে প্রধান শিক্ষক শেফালী খানমের অপসারণ ও শাস্তি চাই।

 

এসব অভিযোগের ব্যাপারে সাংবাদিকরা প্রধান শিক্ষক শেফালী বেগমের কক্ষে গেলে তিনি কথা বলেননি। এ সময় দ্রুতগতিতে নিচতলার অফিস কক্ষ থেকে দ্বিতীয়তলায় শ্রেণিকক্ষে ঢুকে পড়েন তিনি।

 

এ ব্যাপারে জেলা প্রাথমিক শিক্ষা অফিসার জাহাঙ্গীর আলম বলেন, প্রধান শিক্ষক শেফালী বেগমের বিরুদ্ধে অভিযোগের বিষয়টি তদন্ত চলছে।