ঢাকা, সোমবার ৬ মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১

প্রথম দিনেই দুর্নীতির বিরুদ্ধে কঠোর বার্তা পরিবেশমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদক : | প্রকাশের সময় : রবিবার ১৪ জানুয়ারী ২০২৪ ০১:১৪:০০ অপরাহ্ন | জাতীয়

পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তনবিষয়ক মন্ত্রী সাবের হোসেন চৌধুরী বলেছেন, টেকসই উন্নয়নের জন্য পরিবেশ রক্ষা করতে হবে। বায়ু দূষণ প্রতিরোধ ও বন সংরক্ষণ করতে হবে। এখানে কোনো দুর্নীতি বা অনিয়ম প্রশ্রয় দেওয়া হবে না।

 

রোববার (১৪ জানুয়ারি) সচিবালয়ে মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে বৈঠককালে তিনি এসব কথা বলেন। মন্ত্রী হিসেবে দায়িত্ব নেওয়ার পর এদিন প্রথম অফিস করেন সাবের হোসেন চৌধুরী।

 

পরিবেশমন্ত্রী বলেন, আমি চাই এটা যেন এক নম্বর মন্ত্রণালয় হয়। আমার পক্ষ থেকে আইনের প্রতি শতভাগ স্বচ্ছতার সঙ্গে সিদ্ধান্ত নেব। মিডিয়া ও অন্য মন্ত্রণালয়ের সঙ্গে সমন্বয় করে কাজ করব। আমি সাতদিনের মধ্যে একশ দিনের পরিকল্পনা দিতে চাই।

 

তিনি আরও বলেন, আমাদের নির্বাচনী ইশতেহার পূরণ করব। নির্বাচনী ইশতেহার বাস্তবায়নের অগ্রগতি নিয়মিত মনিটরিং করা হবে। কাজের জন্য কোনো কাঠামো বদলের প্রয়োজন হলে, সেটা করতে হবে।

 

রোববার প্রথম দিনের মতো অফিস করছেন নতুন মন্ত্রিসভার সদস্যরা। এর আগে, বৃহস্পতিবার (১১ জানুয়ারি) সন্ধ্যায় বঙ্গভবনে শপথ নেন প্রধানমন্ত্রীসহ নতুন মন্ত্রিসভার সদস্যরা। এরপর মন্ত্রিপরিষদ বিভাগ থেকে মন্ত্রণালয় বণ্টনের প্রজ্ঞাপন জারি করা হয়। এবার প্রধানমন্ত্রীসহ নতুন মন্ত্রিসভার আকার দাঁড়িয়েছে ৩৭ জনে। এরমধ্যে ২৫ জন মন্ত্রী এবং ১১ জন প্রতিমন্ত্রী।