ঢাকা, সোমবার ৬ মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১

প্রধানমন্ত্রী বরাবর সিলেটের সরকারি চাকুরীজীবি ফোরামের স্মারকলিপি প্রদান

সিলেট ব্যুরো: | প্রকাশের সময় : বুধবার ২৪ এপ্রিল ২০২৪ ১০:৫৩:০০ অপরাহ্ন | সিলেট প্রতিদিন

বৈষম্যমুক্ত নবম পে-স্কেলের দাবি জানিয়ে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেছে ১১-২০ গ্রেড সরকারি চাকুরিজীবী ফোরাম সিলেট জেলা ও বিভাগীয় নেতৃবৃন্দ। বুধবার (২৪ এপ্রিল) সিলেট জেলা প্রশাসকের মাধ্যমে তারা এ স্মারকলিপি প্রদান করেন।

নবম পে-স্কেল ঘোষণা সহ অন্যান্য দাবীতে আন্দোলনরত ১১-২০ গ্রেড সরকারি চাকুরিজীবী ফোরামের জেলা ও বিভাগীয়  দায়িত্বপ্রাপ্ত সমন্বয়ক সৈয়দ মুক্তাকিম আলী ও মোঃ আতাউর রহমান এর নেতৃত্বে উপস্থিত ছিলেন ১১-২০ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি মোঃ রেহান সিলেট জেলা শাখার  শাহ আলম সুরুক, অরুণ বাহাদুর লামা, জাকারীয়া চৌধুরী, মুস্তাফিজুর রহমান নিরু, খোরশেদ আলম সহ অন্যান্য নেতৃবৃন্দ এ সময়  উপস্থিত ছিলেন।

দাবিগুলো হচ্ছে- বৈষম্য মুক্ত ৯ম পে-স্কেল প্রদানের লক্ষ্যে পে- কমিশন গঠন, বার্ষিক বেতন বৃদ্ধি চলমান রাখা, টাইম স্কেল সিলেকশন গ্রেড পুনর্বহাল, এক ও অভিন্ন নিয়োগ বিধি বাস্তবায়ন, শতভাগ পেনশন প্রদানসহ কাজের ধরন অনুযায়ী পদ নাম ও গ্রেড পরিবর্তন।


জানা যায়, জেলা প্রশাসকের মাধ্যমে স্মারকলিপি প্রদান পর তারা বিভিন্ন মন্ত্রী ও মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয়ে  সরাসরিও স্মারকলিপি প্রদান করবেন।

এতে যদি দাবী আদায় না হয় তাহলে আগামী ৬ জুন জাতীয় প্রেসক্লাবে একই দাবিতে  মানববন্ধন করবে সংগঠনটি, উল্লেখ্য এই সংগঠন গতবছর মহাসমাবেশের ডাক দিয়েও সরকারের বিশেষ অনুরোধে  নির্বাচন পূর্ব বিশৃঙ্খলা  এড়াতে  কর্মসূচি প্রত‍্যাহার করে!! বর্তমান সরকারের নির্বাচনী ইশতেহারে পে-স্কেলের বিষয়টি  উল্লেখ থাকায় সরকারের  এই ইশতেহারের বাস্তবায়ন চায় ১১-২০ গ্রেডের কর্মচারীরা। তাদের বক্তব্য গত ৯ বছরে পে-স্কেল প্রদান করা হয়নি অথচ দ্রব‍্যমূল‍্যরে চরম উর্দ্ধগতির কারনে তাদের সংসার চালানো দায় হয়ে পড়েছে। তাই বৈষম্য মুক্ত পে-স্কেল পেতে তারা মাননীয় প্রধানমন্ত্রীর আশু হস্তক্ষেপ কামনা করেন। তাদের আশা শান্তিপূর্ণ ও নিয়মতান্ত্রিক কর্মসূচির মাধ্যমে তাদের  দাবি বাস্তবায়ন হবে।