ঢাকা, মঙ্গলবার ৭ মে ২০২৪, ২৩শে বৈশাখ ১৪৩১

বিএনপির বিক্ষোভ সমাবেশে বিশৃঙ্খলা ঠেকাতে প্রস্তুত পুলিশ

নিজস্ব প্রতিবেদক: | প্রকাশের সময় : শুক্রবার ৪ অগাস্ট ২০২৩ ০৫:০৬:০০ অপরাহ্ন | জাতীয়

রাজধানীর পল্টনে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির পূর্বঘোষিত বিক্ষোভ সমাবেশে অংশ নিতে নেতাকর্মীরা যোগ দিচ্ছেন। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী জুবাইদা রহমানের মামলার রায়ের প্রতিবাদে পূর্বঘোষিত এই কর্মসূচি ডাকা হয়েছে।

 

বিএনপির পূর্বঘোষিত এই বিক্ষোভ সমাবেশকে কেন্দ্র করে পর্যাপ্ত সংখ্যক পুলিশ সদস্য নিরাপত্তায় নিয়োজিত রয়েছেন। কর্মসূচিকে কেন্দ্র করে যাতে কোনো নাশকতার সৃষ্টি না হয়, সেজন্য সাদা পোশাকে গোয়েন্দা পুলিশও নজরদারি করছে।  

 

শুক্রবারের (৪ আগস্ট) এই সমাবেশ ঘিরে পল্টনের বিভিন্ন স্থানে সিটি ক্যামেরা বসিয়ে মনিটরিং করছে ডিএমপি। সেই সঙ্গে সাইবার স্পেসে কেউ যাতে কোনো রাষ্ট্রবিরোধী পোস্ট বা গুজব ছড়াতে না পারে, সেজন্য ডিএমপির সাইবার ক্রাইম টিমও মনিটরিং করছে।  

 

এ বিষয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের উপ-কমিশনার (ডিসি) মো. ফারুক হোসেন বলেন, রাজনৈতিক কর্মসূচিগুলোতে যাতে কোনো বিশৃঙ্খলার সৃষ্টি না হয় সেজন্য পুলিশ প্রস্তুত রয়েছে। যদি কেউ বিশৃঙ্খলা সৃষ্টি করে, তবে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।  

 

শুক্রবার সকাল থেকে নেতাকর্মীরা নয়াপল্টনের দলীয় কার্যালয়ে জড়ো হতে থাকেন। দুপুর আড়াইটায় সমাবেশ শুরুর কথা থাকলেও বৃষ্টির কারণে তারা অবস্থান নিতে পারেননি।  

 

তারা পল্টনের বিভিন্ন মার্কেট ও ভবনের নিচে অবস্থান নেন। তবে বৃষ্টি কমতে থাকলে নেতাকর্মীরা নয়াপল্টনের দলীয় কার্যালয়ের দিকে অগ্রসর হতে থাকেন।