ঢাকা, রবিবার ২৮ এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১

বড়লেখায় বিনম্র শ্রদ্ধায় মহান বিজয় দিবস উদযাপন

নিজস্ব প্রতিবেদক, বড়লেখা : | প্রকাশের সময় : শনিবার ১৬ ডিসেম্বর ২০২৩ ০৯:৪৭:০০ অপরাহ্ন | সিলেট প্রতিদিন

মৌলভীবাজারের বড়লেখায় বিনম্র শ্রদ্ধায় মহান বিজয় দিবস উদযাপন করা হয়েছে। দিবসটি উপলক্ষে উপজেলা প্রশাসন, উপজেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান, রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন নানা কর্মসূচির আয়োজন করে।

দিনের প্রথম প্রহরে সূর্যোদয়ের পর বড়লেখা বালিকা উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসটির সূচনা হয়। পরে বড়লেখা বালিকা উচ্চবিদ্যালয় শহীদ মিনারে স্বাধীনতাযুদ্ধে শহীদদের স্মরণে পুষ্পস্তবক অর্পণ করা হয়। প্রথমে পরিবেশমন্ত্রী ও স্থানীয় সাংসদ মো. শাহাব উদ্দিন শহিদ বেদিতে পুষ্পস্তবক অর্পণ করেন।

পরে উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন, বীর মুক্তিযোদ্ধা, পুলিশ প্রশাসন, বড়লেখা পৌরসভা, বড়লেখা প্রেসক্লাবসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতা-কর্মীরা পুষ্পস্তবক অর্পণ করেন।

এদিকে সকাল ৯টায় বড়লেখা উপজেলা প্রশাসনের আয়োজনে পৌর শহরের পিসি সরকারি মডেল উচ্চ বিদ্যালয় মাঠে জাতীয় পতাকা উত্তোলন ও বিজয় দিবসের কুচকাওয়াজের সালাম গ্রহণ হয়। বীর মুক্তিযোদ্ধা, পুলিশ, আনসারসহ বিভিন্ন বিদ্যালয় ও কলেজের শিক্ষার্থীরা কুচকাওয়াজ এবং শরীরচর্চা অনুষ্ঠানে অংশ নেন। কুচকাওয়াজে সালাম গ্রহণ করেন বড়লেখা উপজেলা পরিষদের চেয়ারম্যান সোয়েব আহমদ।

এসময় উপস্থিত ছিলেন বড়লেখা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাজরাতুন নাঈম, সহকারি কমিশনার (ভূমি) জাহাঙ্গীর হোসাইন, ভাইস চেয়ারম্যান মুহাম্মদ তাজ উদ্দিন, বড়লেখা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সঞ্জয় চক্রবর্তী, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রত্নদীপ বিশ্বাস প্রমুখ।

এদিকে দুপুরে পরিবেশমন্ত্রী ও স্থানীয় সাংসদ মো. শাহাব উদ্দিনের নেতৃত্বে  বড়লেখা উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও সহযোগী সংগঠন পৌরশহরে শোভাযাত্রা বের করে। শোভাযাত্রায় বড়লেখা উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ এবং মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডও যৌথভাবে অংশ নেয়। শোভাযাত্রা শেষে পৌরশহরের দক্ষিণবাজার এলাকায় এক আলোচনা সভা হয়। এতে প্রধান অতিথির বক্তব্য দেন পরিবেশমন্ত্রী ও স্থানীয় সাংসদ মো. শাহাব উদ্দিন।