ঢাকা, শুক্রবার ৩ মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১

ভারতকে বাংলাদেশ থেকে সাম্প্রদায়িক সম্প্রীতির শিক্ষা নেয়া উচিত : ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজত মহাসচিব

এইচ.এম. সিরাজ, ব্রাহ্মণবাড়িয়া : | প্রকাশের সময় : শনিবার ১১ জুন ২০২২ ০৬:৩০:০০ অপরাহ্ন | চট্টগ্রাম প্রতিদিন

বিশ্বনবী মোহাম্মদ (সা.)কে নিয়ে কটুক্তিমূলক অবমাননাকর বক্তব্য বিশ্বের মুসলমানদের হৃদয়ে রক্তক্ষরণ হচ্ছে। মহানবীকে নিয়ে কুরুচিপূর্ণ ধৃষ্টতামূলক মন্তব্য কোনো সভ্য সমাজ মেনে নিতে পারে না। এতেই প্রমাণিত হয় যে, ভারত সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ নয়। ভারতকে বরং বাংলাদেশ থেকে সাম্প্রদায়িক সম্প্রীতির শিক্ষা নেয়া উচিত।

 

 

শনিবার (১১ জুন) দুুপুরে ব্রাহ্মণবাড়িয়া শহরের জামিয়া ইউনুছিয়া ইসলামিয়া মাদ্রাসা প্রাঙ্গনে সম্প্রতি মহানবী হযরত মুহাম্মদ (সা.) ও আয়েশা সিদ্দিকা (রা.) কি নিয়ে ভারতের ক্ষমতাসীন দল বিজেপির মূখপাত্র নুপুর শর্মা ও মিডিয়া প্রধান নবীন জিন্দালের কটূক্তির প্রতিবাদে আয়োজিত প্রতিবাদ সভায় হেফাজতে ইসলামের কেন্দ্রীয় মহাসচিব আল্লামা শায়েখ সাজিদুর রহমান এসব কথা বলেন। 

 

 

ব্রাহ্মণবাড়িয়া উলামা মাশায়েখের উদ্যোগে আয়োজিত সভা থেকে হেফাজতে ইসলামের মহাসচিব আল্লামা শায়েখ সাজিদুর রহমান দ্রুত নুপুর শর্মা ও নবীন জিন্দালের দৃষ্টান্তমূলক বিচারের দাবী জানিয়ে ভারতকে বিশ্ব মুসলমানের কাছে ক্ষমা চাইতে বলেন। এছাড়াও তিনি কটূক্তির বিষয়ে বাংলাদেশ সরকারকে নিন্দা ও প্রতিবাদের আহ্বান জানানোর পাশাপাশি বিক্ষোভ সমাবেশ থেকে পাঁচ দফা দাবী জানানো হয়।

 

 

জামিয়া ইসলামিয়া ইউনুছিয়া মাদ্রাসার মোহতামিম (প্রিন্সিপাল) মুফতী মুবারকুল্লাহ’র সভাপতিত্বে এবং মুফতী নোমান হাবিবীর সঞ্চালনায় বিক্ষোভ সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জামিয়ার শিক্ষা সচিব মুফতী শামসুল হক সরাইলী, হাফেজ মাওলানা মোহাম্মদ ইদ্রিস, মুফতী বোরহান উদ্দিন কাশেমী, মাওলানা জহিরুল ইসলাম, মুফতী কামাল উদ্দিন কাশেমী, মুফতী মোহাম্মদ এনামুল হাসান প্রমুখ। এর আগে একটি বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলে বিপুল সংখ্যক ধর্মপ্রান মুসল্লিগণ অংশগ্রহণ করেন।