ঢাকা, শুক্রবার ১০ মে ২০২৪, ২৭শে বৈশাখ ১৪৩১

মানবাধিকার কর্মীর গলা কাঁটা লাশ উদ্ধার

চুনারুঘাট (হবিগঞ্জ) প্রতিনিধি : | প্রকাশের সময় : সোমবার ১ জানুয়ারী ২০২৪ ০৭:৫৭:০০ অপরাহ্ন | সিলেট প্রতিদিন

হবিগঞ্জ জেলার চুনারুঘাটে  এডিএম দাবিরুল হাসান ওরফে হারুন (৫০) নামে এক মানবাধিকার কর্মীর অর্ধগলা কাঁটা লাশ উদ্ধার করেছে পুলিশ। 

 

সোমবার (১ জানুয়ারি) উপজেলার রানিগাঁও ইউনিয়েনের মিরাশি বারিউড়া মাজার সংলগ্ন আকল মিয়ার জমিতে থেকে দুপুরে ওই মানবাধিকার কর্মীর মৃতদেহ উদ্ধার করা হয়। এডিএম দাবিরুল হাসান মিরাশি গ্রামের মৃত এম আকব উল্লাহ ওরফে আক্তার উল্লাহর পুত্র।  

 

সোমবার দুপুরে রানিগাঁও ইউনিয়েনের মিরাশি বারিউড়া মাজার সংলগ্ন আকল মিয়ার জমিতে হারুন মিয়ার  অর্ধ গলাকাটা, হাত পা বাঁধা অবস্থায় মৃতদেহ দেখতে পান 

স্থানীয় আশপাশের লেকজন। স্থানীয়রা খবর দিলে পুলিশ  লাশ উদ্ধার করে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে মর্গে প্রেরণ করেন। 

 

এ তথ্য নিশ্চিত করে চুনারুঘাট থানার ওসি হিল্লোল রায় জানান, নিহত হারুন মিয়া হবিগঞ্জ জর্জ কোর্টের আইনজীবী সহকারী ও একটি মানবাধিকার সংগঠনে কাজ করতেন। তার শশুর বাড়ি উপজেলার শ্রীকুটা গ্রামে। তার স্ত্রীর সন্তানদের সাথে  বনিবনা না হওয়ায় দীর্ঘদিন  যাবত নিজ বাড়িতে ঘর করে একাই বসবাস করতেন। ধারণা করা হচ্ছে রবিবার দিবাগত রাতের যে কোনো সময় দৃষ্কৃকারীরা জনশূন্য ঘরে একা পেয়ে এ হত‍্যাকান্ড ঘটিয়েছে। এবিষয়ে তদন্ত চলছে। আশা করি ঘটনার রহস্য উদঘাটন করে জড়িতদের আইনের আওতায় নিয়ে আসা হবে। এ ঘটনায় মামলা দায়ের প্রস্ততি চলছে।