ঢাকা, বৃহস্পতিবার ২ মে ২০২৪, ১৯শে বৈশাখ ১৪৩১

মোবাইল গেইমসে বাঁধা দেওয়ায় বৃদ্ধ খুন : তিনজন আটক

এইচ.এম. সিরাজ, ব্রাহ্মণবাড়িয়া : | প্রকাশের সময় : শনিবার ২৭ অগাস্ট ২০২২ ০৬:৪৬:০০ অপরাহ্ন | চট্টগ্রাম প্রতিদিন

প্রতিবেশী যুবককে মোবাইলে গেইমস খেলতে ঠিক বাঁধাও নয়, কেবল তিনার ঘরের পেছন থেকে অন্যত্র গিয়ে খেলতে বলেন ষাটোর্ধ বৃদ্ধ আসাদ খান। এতেই ক্ষিপ্ত হয়ে বৃদ্ধের উপর চড়াও হন শাহীন ও তার সারথীরা। বৈঠার প্রচণ্ড আঘাতে বৃদ্ধ আসাদ খান লুটিয়ে পড়েন। ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলা এলাকায় ঘটে এহেন বর্বরতা। ঘটনায় জড়িতের দায়ে একই পরিবারের তিনজনকে আটক করেছে পুলিশ।

শনিবার (২৭ আগস্ট) সকালে উপজেলার বড়াইল ইউনিয়নের জালশুকা গ্রামের বর্বরোচিত এই ঘটনায় নিহত আসাদ খান (৬২) জালশুকা গ্রামের ইদন খানের পুত্র। অপরদিকে নরঘাতক শাহীন মিয়া (২০) নিহতের প্রতিবেশী নুরুজ্জামানের পুত্র। ঘটনায় জড়িতের দায়ে নূর জামান, স্বপ্না ও মাইনুর নামে একই পরিবারের তিনজনকে আটকের কথা এবং নারকীয় এই ঘটনায় হত্যা মামলার প্রস্তুতি চলমানেরর বিষয়টি পুলিশ নিশ্চিত করেছেন।

নিহতের স্ত্রী হনুফা বেগম, স্থানীয় এলাকাবাসী এবং পুলিশ সূত্রে জানা গেছে, প্রতিবেশী নুরজ্জামানের ছেলে শাহীন প্রায়শই আসাদ খানের ঘরের পেছনে মোবাইল গেমস খেলতো। শনিবার সকাল সাড়ে আটটার দিকে আসাদ খান বাজার থেকে বাড়ি ফেরাকালে দেখতে পান বখাটে শাহীন তিনারর ঘরের পেছনে মোবাইলে গেমস খেলছেন। এসময় তিনি শাহীনকে অনত্র গিয়ে খেলতে বলাতেই বখাটে শাহীন ক্ষিপ্ত হয়ে তার সাঙ্গপাঙ্গদের নিয়ে আসাদ খানের উপর চড়াও হন। এক পর্যায়ে নৌকার বৈঠা দিয়ে মাথায় প্রচণ্ড আঘাত করেন। এতে ঘটনাস্থলেই মাটিতে লুটিয়ে পড়েন ষাটোর্ধ বৃদ্ধ আসাদ খান। চিৎকার-শোরগোল শুনে আশপাশের লোকজন এগিয়ে এসে মুমূর্ষু অবস্থায় বৃদ্ধ আসাদ খানকে উদ্ধার করে আড়াইশ' শয্যাবিশিষ্ট ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। ঘটনার খবর পেয়ে নবীনগর থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করাসহ ঘটনায় জড়িত থাকার দায়ে মহিলাসহ একই পরিবারের তিনজনকে আটক করেন। আটককৃতরা হলেন একই গ্রামের লালু মিয়ার পুত্র নূর জামান (৪০), তার স্ত্রী স্বপ্না বেগম (৩৬) এবং পুত্র মাইনুর রহমান (১৫)। নিহতের মরদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য পাঠানো হয়েছে মর্গে। এদিকে ঘটনার পরপরই ঘটনার মূলহোতা শাহীন মিয়া হয়ে যায় বেপাত্তা। তাকে পাকড়াওয়ে পুলিশের তৎপরতা চলমান। নারকীয় এই ঘটনায় নিহতের পরিবারের পক্ষে হত্যা মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

নবীনগর থানার পরিদর্শক (ওসি) মো. আমিনুর রশিদ ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, 'খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ গিয়ে মহিলাসহ তিনজনকে আটক করেছে। ঘটনার মূলহোতাকে আটকের প্রচেষ্টা চলছে। এ ঘটনায় আইনগত ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া চলমান।'

এদিকে, শনিবার সকালে ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার সুহিলপুর ইউনিয়নের তেলিপাড়া এলাকা থেকে অজ্ঞাতনামা (৫০) এক ব্যক্তির মরদেহ উদ্ধার করেছে পুলিশ। ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) ইব্রাহিম আখন্দ জানান, সুহিলপুর গ্রামের তেলিপাড়া স্থান থেকে মরদেহটি উদ্ধার করা হয়। মরদেহের নাম-পরিচয় এখনও শনাক্ত করা যায়নি, তবে প্রচেষ্টা চলছে।