ঢাকা, শুক্রবার ১৭ মে ২০২৪, ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১

রাঙ্গামাটি বিলাইছড়িতে ভয়াবহ অগ্নিকান্ডে দোকান পুড়ে ছাই

রাঙ্গামাটি প্রতিনিধিঃ- | প্রকাশের সময় : সোমবার ৮ মে ২০২৩ ০৭:০০:০০ অপরাহ্ন | চট্টগ্রাম প্রতিদিন
 
 
রাঙামাটির বিলাইছড়ি উপজেলার  ২ নং ইউনিয়নে  কেংড়াছড়ির বাজার ভয়াবহ অগ্নিকান্ডে ৫০টি দোকান পুড়ে একবারে   ছাই হয়ে গেছে।
 
সোমবার (৮ মে) দুপুর  ১২ টায় হতে ৩টা পর্যন্ত কেংড়াছড়ি  ২নং ওয়ার্ড বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডের সূত্রপাত ঘটে। ঘটনা স্থলে ভয়াবহ আগুন নিভানোর জন্য ছুটে যান প্রথমে ৩২ রীরের গাছকাটা ছড়া আর্মি ক্যাম্প, পরে বিলাইছড়ি থানা , ফায়ার সার্ভিস ও স্থানীয় লোকজন প্রায় ৩ ঘন্টা চেষ্টা পরে আগুন নিভানোর সম্ভব হয়েছে বলে জানান।
 
অগ্নিকান্ডে প্রায় ৫০টি ব্যবসায়ী প্রতিষ্ঠান সম্পূর্ণ পড়ে মুহূর্তে ছাই হয়ে যায়। এতে প্রায় ২ কোটি টাকার বেশি  ক্ষয়ক্ষতি হয়েছে বলে  জানান ব্যবসায়ীরা।  এসময় ব্যবসায়ী এমদাদুল হক,শহিদ, শাহ আলম,আমির হোসেন ও সেলিম সর্দার বলেন, আমাদের সব সম্পদ ও স্বপ্ন পুড়ে ছাই হয়ে গেছে। এখন পথে বসতে হবে। তবে আগুনের সূত্রপাত কিভাবে হয়েছে তা কেউ জানেন না বলে জানান।ইউপি সদস্য নজরুল ইসলাম আরো  বলেন, ব্যবসায়ীদের কান্নায় আকাশ-বাতাস ভারী হয়ে গেছে।
 
 
 
এতে খবর পাওয়ার সাথে সাথে   দ্রুত স্পটে গিয়ে উপজেলা  নির্বাহী অফিসার মো.মিজানুর রহমান বলেন, মনটি একেবারে খারাপ হয়ে গেছে। একটিমাত্র বাজার ও এলাকাটি গরীব এবং  অসহায় পরিবার পরিজন নিয়ে মানুষ বসবাস করে। এর মধ্যে বেলা ১২ ঘটিকায়  ভয়াবহ আগুন লেগে প্রায় ৫০টি ব্যবসায়ী প্রতিষ্ঠান পুড়ে ছাই হয়ে গেছে।  এতে বড় ধরনের ক্ষতি হয়েছে সবার।
 
 
 
এছাড়া আগুন লাগার  খবর পেয়ে সাথে সাথে ছুটে যান   বিলাইছড়ি জোনের জোন কমান্ডার লে. কর্নেল আহসান হাবিব রাজীব, পিপিএম পিএসসি,  বিলাইছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান বীরোত্তম তঞ্চঙ্গ্যা, থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ আলমগীর (ওসি), প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শামসুদ্দীন ও ইউপি চেয়ারম্যান রাসেল মারমা এবং তারা  ঘটনাস্থল পরিদর্শন করেন। ক্ষতি গ্রস্থদের সহায়তার আশ্বাস দেন।