ঢাকা, সোমবার ৬ মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১

রাজনগরে দেশীয় অস্ত্র ও ডাকাতির মালামালসহ আন্তজেলা ডাকাত ৩ সদস্য গ্রেপ্তার

মোঃ জালাল উদ্দিন, মৌলভীবাজার : | প্রকাশের সময় : রবিবার ২৭ অগাস্ট ২০২৩ ০৯:২৬:০০ অপরাহ্ন | সিলেট প্রতিদিন
মৌলভীবাজারের রাজনগর উপজেলায় পুলিশের বিশেষ অভিযানে দেশীয় অস্ত্র ও ডাকাতির মালামালসহ আন্তঃজেলা ডাকাত দলের ৩ সদস্যকে বিশেষ অভিযান চালিয়ে গ্রেপ্তার করা হয়েছে। রবিবার ২৭ আগস্ট ২০২৩ইং, দুপুরে মৌলভীবাজার পুলিশ সুপারের কার্যালয়ের সম্মেলন কক্ষে জেলা পুলিশ আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে পুলিশ সুপার মোঃ মনজুর রহমান পিপিএম (বার) সাংবাদিকদের এসব তথ্য জানান। তিনি আরও বলেন, গত ২৪ আগস্ট রাত অনুমান ২:৩০ মিনিটের সময় রাজনগর উপজেলার উত্তরভাগ ইউনিয়নের পশ্চিম লালাপুর গ্রামের মৃত সিরাজ মিয়ার স্ত্রী আমিরুন নেছার বসত ঘরের তালা ভেঙ্গে অজ্ঞাতনামা ৬/৭ জন লোক দেশীয় অস্ত্রসহ প্রবেশ করে ঘরের লোকদের হাত-পা বেধে নগদ ২০ হাজার টাকা ও স্বর্ণালংকারসহ মোট ৬ লক্ষ ২০ হাজার টাকার মালামাল লুট করে।
গোপন সংবাদের ভিত্তিতে শনিবার রাত ১০টার সময় রাজনগরের উত্তরভাগ ইউনিয়নের নয়াটিলা গ্রামের জাকির হোসেনের বাড়িতে অভিযান পরিচালনা করে ডাকাত জাকির হোসেন (৪০), রুবেল মিয়া (৩০), আমির হোসেন (৪১)কে গ্রেপ্তার করা হয়। পুলিশের জিজ্ঞাসাবাদে ডাকাত জাকির হোসেন এর তথ্য মতে তাদের হেফাজত থেকে এক জোড়া স্বর্ণের কানের দুল, একটি রূপার চেইন এবং নগদ ২ হাজার ৫‘শ টাকা উদ্ধার করা হয়।
পরবর্তীতে গ্রেপ্তারকৃত জাকির হোসেনের বসত বাড়ী সংলগ্ন ঝোপ থেকে একটি সাদা প্লাস্টিকের বস্তার ভিতরে রক্ষিত ডাকাতির কাজে ব্যবহৃত প্লাস্টিকের তৈরি একটি কালো রংয়ের খেলনা পিস্তল, কাঠের হাতল বিশিষ্ট লোহার তৈরি দুটি ছুরি, একটি লোহার তৈরি রামদা, একটি লোহার তৈরি হ্যামার, তালা কাটার উদ্ধার করা হয়।
গ্রেপ্তারকৃতরা আন্তঃজেলা ডাকাত চক্রের সক্রিয় সদস্য এবং তাদের বিরুদ্ধে বিভিন্ন থানায় ডাকাতি, অস্ত্র আইনে একাধিক মামলা রয়েছে।
ডাকাত দলের পলাতক সদস্য এবং লুণ্ঠিত মালামাল উদ্ধারে অভিযান অব্যাহত আছে। গ্রেপ্তারকৃত আসামিদের দুপুরে আদালতে সোপর্দ করা হয়েছে। এ ঘটনায় রাজনগর থানায় বাড়ির মালিক একটি ডাকাতি মামলা দায়ের করেছেন।
প্রেস ব্রিফিংয়ে উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মোহসিন, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোঃ আজমল হোসেন, রাজনগর থানার অফিসার ইনচার্জ বিনয় ভূষণ রায়, জেলা গোয়েন্দা সংস্থার ওসি মোঃ আশরাফুল ইসলাম, ডিআইও-১ আব্দুল কাইয়ুম চৌধুরী।