ঢাকা, রবিবার ১৯ মে ২০২৪, ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১

রায়পুরের ইতিহাসে সবচেয়ে বড় সম্মেলন- নয়ন এমপি, সহযোগিতা চাইলেন কর্মী ও প্রার্থীদের কাছে

মোঃওয়াহিদুর রহমান মুরাদ, করেসপন্ডেন্ট : | প্রকাশের সময় : শনিবার ২৮ মে ২০২২ ০২:১০:০০ অপরাহ্ন | চট্টগ্রাম প্রতিদিন
১৯ বছর পর আসন্ন ৩১ মে রায়পুর উপজেলা আওয়ামীলীগের সম্মেলন উপলক্ষে একদিনেই ১০ ইউনিয়নে আওয়ামীলীগ, কাউন্সিলর, জনপ্রতিনিধি ও কর্মীদের নিয়ে অনুষ্ঠান আয়োজন করে উপজেলা আওয়ামীলীগ। এতে প্রধান অতিথি ছিলেন, জেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক নুরউদ্দিন চৌধুরী নয়ন এমপি।
 

মঙ্গলবার (৩১ মে) রায়পুর শহরের সরকারি মাচ্চেন্টস একাডেমির মাঠে উপজেলা আওয়ামী লীগের সম্মেলন হবে। সম্মেলনে দলের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা রয়েছে।

নেতাকর্মী ও সমর্থকরা জেলাজুড়ে ব্যানার, ফেস্টুন ও তোরণ নির্মাণ করে নিজ নিজ নেতাদের পক্ষে প্রচারণা চালাচ্ছেন। ইতোমধ্যে প্যান্ডেল নির্মাণসহ মাচ্চেন্টস একাডেমির মাঠজুড়ে সামিয়ানা টানানো হয়েছে।

সম্মেলন উপলক্ষে রায়পুর ও সদর উপজেলার সীমান্তবর্তী রবিদাসের পুল থেকে চাঁদপুরের ফরিদগঞ্জ-রায়পুর উপজেলার বোর্ডারবাজার পর্যন্ত বিভিন্ন সড়কে ১০ কিলোমিটার সড়কের ওপরে স্থাপন করা হয়েছে তোরণ। সড়কের দুই পাশে শত শত ব্যানার ও ফেস্টুন শোভা পাচ্ছে।

সূত্রে জানা যায়, ২০০৩ সালের সেপ্টেম্বর মাসে তিন বছরের জন্য নির্বাচনের মাধ্যমে উপজেলা কমিটি গঠন হয়েছিল। ২০০৩ সালে সাবেক উপজেলা চেয়ারম্যান তোজাম্মেল হোসেন (দুলাল) চৌধুরী সভাপতি এবং রায়পুর পৌরসভার মেয়র হাজী ইসমাইল খোকন সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছিলেন। ৬৭ সদস্যের এই কমিটির সভাপতিসহ ইতিমধ্যে ২১ নেতাই মারা গেছেন।

 

অনুষ্ঠানের প্রধান অতিথি নূরউদ্দিন চৌধুরী নয়ন এমপি বলেন, জেলার সবচেয়ে বড় সম্মেলন অনুষ্ঠিত হবে রায়পুর উপজেলায়। তাই দলীয় কর্মী, নেতা - জনপ্রতিনিধিদের সম্মেলনকে সফল করতে সহযোগিতা চেয়েছেন। এই সময় সকল প্রার্থীদের নিয়ে তিনি ১০টি ইউনিয়নে অনুষ্ঠানের মাধ্যমে কাউন্সিলরদের কাছে প্রার্থীদের পরিচয় করিয়ে দিয়ে কাউন্সিলরদের নির্ভয়ে ভোট দিয়ে দলকে সুসংগত করার নির্দেশনা দেন।