ঢাকা, মঙ্গলবার ২১ মে ২০২৪, ৭ই জ্যৈষ্ঠ ১৪৩১

সড়কে গর্ত চলাচলে ৫ শ মানুষের দুর্ভোগ

জুয়েল নাগ, মিরসরাই: | প্রকাশের সময় : রবিবার ৯ অক্টোবর ২০২২ ০৬:৫৯:০০ অপরাহ্ন | চট্টগ্রাম প্রতিদিন
চট্টগ্রামের মিরসরাই এর জোরারগঞ্জ ইউনিয়নের গোবিন্দপুর গ্রাম। জোরারগঞ্জে বাজার থেকে প্রজেক্ট রোডের সাথে সংযোগ সড়ক গোবিন্দপুর গ্রামের রাস্তা, ঢুকতেই ইছামতি মন্দির। মন্দিরের পাশ ঘেঁষে চলেছে একটি সুন্দর কার্পেটিং রাস্তা। ৩ কিলোমিটার সড়কে আধা কিলোমিটার কার্পেটিং করা হলেও বাকি জায়গায় সংস্কার হয়নি ১৫ বছর।
সারি সারি ইট বিছানো রাস্তায় কোথাও ইটের অস্তিত্ব নেই। রাস্তা ভেঙ্গে পড়ে ছড়ায় বিলীন হয়েছে কোথাও কোথাও। ইটের রাস্তার অংশে প্রায় ৪০ থেকে ৫০টি বাড়ি যেখানে ৪০০-৫০০ মানুষের যাতায়াত। বৃষ্টিতে বিভিন্ন সময়ে মোটরসাইকেল পড়ে যায়। গত কিছুদিন আগে বৃষ্টিতে রাস্তার মাঝে একটি বড় গর্ত সৃষ্টি হয়। ফলে গর্ত পেরিয়ে বাকি এক কিলোমিটার অংশে গাড়ির যাতায়াত প্রায়ই বন্ধ। এতে করে গোবিন্দপুর গ্রামের কয়েকশো মানুষের পরিবহন করে জিনিস নেওয়া দুরূহ ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। ছোট বড় কোন গাড়ি গর্তের কারণে যেতে পারছে না।
 
ভাঙ্গা রাস্তা বিষয়ে গোবিন্দপুর গ্রামের বাসিন্দা
বাদল চন্দ্র পাল বলেন আমরা এখানে চার পাঁচ শত মানুষ প্রতিদিন যাতায়াত করি, রাস্তার খারাপ অবস্থার কারণে আমাদের চলাচলের অনেক কষ্ট হচ্ছে। রাস্তার খারাপের কারণে কোন রোগীর নেওয়া-আসা অনেক কষ্ট হয় এটি সংস্কারের জোর দাবি জানাচ্ছি।
এই পথ দিয়ে চলাচলকারী আরেক বাসিন্দা সঞ্জয় কুমার দে জানান অনেক স্কুল কলেজের ছেলে মেয়েরা এ পথ দিয়ে যাতায়াত করে গর্তে পরে দুর্ঘটনা ঘটতে পারে। ছোট শিশুরা হেঁটে যেতে পারে না তাই পরিবহন নিলেও রাস্তার কারণে পরিবার নেওয়া যাচ্ছে না। আমাদের এই রাস্তাটি দীর্ঘদিন ধরে অবহেলিত তাই রাস্তাটি কারপেটিং করে পাকা করার জন্য আবেদন জানাচ্ছি।
রাস্তাটির বিষয়ে জোরারগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রেজাউল করিম মাস্টার জানান আমি বিষয়টা দেখে আসব এবং ব্যবস্থা নিব।