ঢাকা, শুক্রবার ১৭ মে ২০২৪, ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১

সমাবেশে বিএনপির উদ্যেশে আগের থেকে রায়পুরে আওয়ামীলীগ অনেক ঐক্যবদ্ধ - বাবুল পাঠান

মোঃওয়াহিদুর রহমান মুুরাদ, করেসপন্ডেন্ট : | প্রকাশের সময় : বুধবার ২৪ অগাস্ট ২০২২ ০৮:৪৩:০০ অপরাহ্ন | চট্টগ্রাম প্রতিদিন

লক্ষ্মীপুরের রায়পুরে বুধবার (২৪ আগস্ট) বিকালে বিএনপির ডাকা বিক্ষোভ-সমাবেশ স্থগিত ঘোষণা করা হয়েছে। অপরদিকে একই স্থানে একই সময়ে আওয়ামী লীগের শোক সভা ও বিক্ষোভ মিছিলের কর্মসূচি পালন করেছে।

বুধবার দুপুর ১টার দিকে উপজেলা বিএনপির সভাপতি অ্যাডভোকেট মনিরুল ইসলাম হাওলাদার ও শফিকুল আলম আলমাস তাদের সমাবেশ স্থগিতের এ তথ্য নিশ্চিত করেছেন।

জানা গেছে, জ্বালানি তেল, পরিবহন ভাড়া বৃদ্ধি ও দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে পৌর শহরের বাস টার্মিনালে এ সমাবেশ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। এখানে সমাবেশ না হলে বিকল্প হিসেবে তারা শহরের মধুপুর এলাকার মহিলা কলেজ মাঠে সমাবেশের প্রস্তুতি নিয়ে রেখেছিল।

অপরদিকে একই স্থানে একই সময়ে শোক সভা ও বিক্ষোভ মিছিলের কর্মসূচি পালনে আওয়ামী লীগের প্রস্তুতি শেষ হয়। সকাল থেকে অবিরাম বৃষ্টির মাঝেই  মঞ্চ তৈরির কাজ শেষ করা হয়েছে। ছোট ছোট দলে বিভক্ত হয়ে নেতাকর্মীরা শহরে মিছিল শুরু করে।

এর আগে মঙ্গলবার সন্ধ্যায় (২৩ আগস্ট) আওয়ামী লীগের উপজেলা ও পৌর নেতারা এবং বিকালে বিএনপির নেতারা বাস টার্মিনাল এলাকার সমাবেশস্থল পরিদর্শন করেছিলেন।

উপজেলা আওয়ামীলীগ এর সাংগঠনিক সম্পাদক তানভীর হায়দার চৌধুরী রিংকুর সঞ্চালনায় ও উপজেলা আওয়ামীলীগ এর সাধারণ সম্পাদক বাবুল পাঠানের সভাপতিত্বে বক্তব্য রাখেন সাবেক উপজেলা চেয়ারম্যান আলতাফ হোসেন হাওলাদার,  উপজেলা আওয়ামীলীগ এর ভাইস প্রেসিডেন্ট শাহজাহান মিয়া, সাইদুল বাকীন, যুগ্ম সম্পাদক মেয়র রুবেল ভাট,  সাংগঠনিক সম্পাদক  মারুফ বিন জাকারিয়া,রায়পুর পৌর আওয়ামী লীগের সভাপতি কাজী জামসেদ কবির বাকি বিল্লাহ, আবু সাইদ জুটন, শরিফ হোসেন খোকন সহ আওয়ামীলীগ, ছাত্রলীগ, যুবলীগের নেতৃবৃন্দ।

রায়পুর পৌর আওয়ামীলীগ এর সভাপতি বাক্কী বিল্লাহ  বলেন, শোকের মাস আগস্ট আমাদের হৃদয়ে রক্তক্ষরণের মাস। আজকের শোক সভা আমাদের পূর্ব নির্ধারিত সভা।

উপজেলা আওয়ামীলীগ এর সম্পাদক রফিকুল হায়দার বাবুল পাঠান বলেন, অতীতের আওয়ামীলীগ থেকে বর্তমান আওয়ামীলীগ অনেক জনসমর্থিত সংগঠন এবং ঐক্যবদ্ধ। 

রায়পুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শিপন বড়ুয়া বলেন, বিএনপির সমাবেশ স্থগিত করার কথা আমরাও শুনেছি।