ঢাকা, রবিবার ৫ মে ২০২৪, ২১শে বৈশাখ ১৪৩১

সাংবাদিক নাদিম হত্যার প্রতিবাদে বগুড়া প্রেসক্লাব ও বিইউজের প্রতিবাদ সমাবেশ মানববন্ধন

বগুড়া প্রতনিধিঃ | প্রকাশের সময় : শনিবার ১৭ জুন ২০২৩ ০৫:০৭:০০ অপরাহ্ন | দেশের খবর

 

জামালপুরের বকশীগঞ্জে সাংবাদিক গোলাম রব্বানি নাদিম হত্যার প্রতিবাদ এবং জড়িতদের গ্রেপ্তারের দাবিতে বগুড়ায় মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শনিবার বেলা ১১টায় শহরের সাতমাথায় বগুড়া প্রেসক্লাব এবং বগুড়া সাংবাদিক ইউনিয়ন যৌথভাবে এ কর্মসূচির আয়োজন করে। 

বগুড়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আমজাদ হোসেন মিন্টুর সভাপতিত্বে কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্য রাখেন, ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সহ-সভাপতি ও বগুড়া প্রেসক্লাবের সভাপতি মাহমুদুল আলম নয়ন। 

এসময় বগুড়া সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক জে এম রউফের পরিচালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, ফেডারেল সাংবাদিক ইউনিয়নের নির্বাহী সদস্য ও বগুড়া প্রেসক্লাবের সাবেক সভাপতি প্রদীপ ভট্টাচার্য শঙ্কর, ফেডারেল সাংবাদিক ইউনিয়নের নির্বাহী সদস্য ও বগুড়া সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি এ এইচ এম আখতারুজ্জামান, বগুড়া প্রেসক্লাবের সহ-সভাপতি আব্দুস সালাম বাবু, প্রতিদিনের বাংলাদেশ পত্রিকার বগুড়া ব্যুরো প্রধান মোহন আখন্দ, দৈনিক প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক আনোয়ার পারভেজ এবং বগুড়া প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক সাজেদুর রহমান সিজু। 

প্রধান অতিথি মাহমুদুল আলম নয়ন বলেন, সাংবাদিকেরা রাষ্ট্রের ৪র্থ স্তম্ভ। কিন্তু সাংবাদিক নির্যাতন বেড়েই চলেছে। সাংবাদিকদের কোনো নিরাপত্তা নেই। যার ফল হিসেবে আজ নাদিম হত্যাকাণ্ড। আমরা সাংবাদিক নাদিমসহ দেশে সকল সাংবাদিক হত্যাকাণ্ডের দ্রুত বিচার করতে হবে। একই সাথে আজকের এই সমাবেশ থেকে সাংবাদিক সুরক্ষা আইন প্রনয়ণ করার জোর দাবি জানানো হয়। 

কর্মসূচিতে বগুড়ায় কর্মরত প্রিন্ট ও ইলেক্ট্রনিকস মিডিয়ার সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন, বগুড়া প্রেসক্লাবের সাবেক সভাপতি রেজাউল হাসান রানু, দৈনিক জনকন্ঠের সিনিয়র স্টাফ রিপোর্টার সমুদ্র হক, বাংলাভিশনের আব্দুর রহিম বগ্রা, বগুড়া প্রেসক্লাবের সহসভাপতি এসএম কাওসার, যুগ্ম সাধারণ সম্পাদক তোফাজ্জল হোসেন, ইত্তেফাকের মিলন রহমান, বাংলাদেশ প্রতিদিন বগুড়ার সিনিয়র স্টাফ রিপোর্টার আব্দুর রহমান টুলু, দৈনিক সমকালের সিনিয়র রিপোর্টার লিমন বাসার, বগুড়া প্রেসক্লাবের দপ্তর সম্পাদক শফিউল আয়ম কমল, কোষাধ্যক্ষ আবুল কালাম আজাদ ঠান্ডা, ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি আসাফ উদ দৌলা ডিউক, সাধারণ সম্পাদক আব্দুর রহিম, বগুড়া প্রেসক্লাবের নির্বাহী কমিটির সদস্য ও চ্যানেল ২৪ এর বগুড়া প্রতিনিধি ফরহাদুজ্জামান শাহী, নয়াশতাব্দির আলমগীর হোসেন, দৈনিক চাঁদনী বাজার পত্রিকার স্টাফ রিপোর্টার সঞ্জু রায়, বগুড়া সকল স্তরের সাংবাদিকরা উপস্থিত ছিলেন।