ঢাকা, সোমবার ৬ মে ২০২৪, ২৩শে বৈশাখ ১৪৩১

সাভারে ৫ গাড়ির আগুনে আরও এক মৃত্যু, তিনজনের অবস্থা আশঙ্কাজনক

নিজস্ব প্রতিবেদক : | প্রকাশের সময় : মঙ্গলবার ২ এপ্রিল ২০২৪ ১১:২৭:০০ পূর্বাহ্ন | জাতীয়

সাভারের হেমায়েতপুরে তেলের লরি উল্টে ৫টি গাড়িতে আগুন লাগার ঘটনায় নজরুল ইসলাম (৪৫) নামে আরও এক দগ্ধের মৃত্যু হয়েছে বলে খবর পাওয়া গেছে। এছাড়া দগ্ধ বাকি ৬ জনের মধ্যে তিনজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছে শেখ হাসিনা জাতীয় বার্ন ইনস্টিটিউট সূত্র।

 

এর আগে মঙ্গলবার (২ এপ্রিল) ভোর সাড়ে ৫টার দিকে হেমায়েতপুরে ঢাকা-আরিচা মহাসড়কের জোরপুল এলাকায় একটি তেলের লরি ও পিকআপ ভ্যানের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে তেলের লরিটি উল্টে দুর্ঘটনা কবলিত ওই দুই গাড়ি ছাড়াও পার্শ্ববর্তী আরও তিনটি গাড়িতে আগুন ধরে যায়। ঘটনাস্থলেই ইকবাল নামে একজনের মৃত্যু হয়। একটি সিমেন্টের ট্রাকে লোড-আনলোডের কাজ করতেন তিনি। এছাড়া এ ঘটনায় দগ্ধ হন আরও ৭ জন।

 

খবর পেয়ে সাভার ফায়ার সার্ভিসের ৩টি গাড়ি চেষ্টা চালিয়ে সকাল ৭টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে। দগ্ধদের উদ্ধার করে পাঠানো হয় রাজধানীর শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে। সেখানে পৌঁছানোর পরপরই মৃত ঘোষণা করা হয় নজরুল ইসলামকে। পেশায় তরমুজ ব্যবসায়ী ছিলেন তিনি।

 

দগ্ধ বাকিদের নাম মিম (১০), আল-আমিন (৩৫), নিরঞ্জন (৪৫), মিলন মোল্লা (২২), সাকিব (২৪) ও হেলাল (৩০) বলে জানা গেছে। তারা কে কত শতাংশ দগ্ধ হয়েছেন তা জানা না গেলেও তিনজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন হাসপাতালের চিকিৎসক।

দগ্ধ সবাইকে জরুরি বিভাগে চিকিৎসা দেওয়া হচ্ছে জানিয়ে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আবাসিক চিকিৎসক ডা. তরিকুল ইসলাম বলেন, হেমায়েতপুরে দগ্ধ হয়ে আমাদের এখানে ৭ জন এসেছে। তাদের মধ্যে নজরুল ইসলাম নামে একজন আনার পরেই মারা যায়। বাকি ৬ জনকে জরুরি বিভাগে চিকিৎসা দেওয়া হচ্ছে। তাদের কত শতাংশ দগ্ধ হয়েছে তা বলা যাচ্ছে না। তবে তিনজনের অবস্থা আশঙ্কাজনক।