ঢাকা, রবিবার ৫ মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১

সিলেট ডায়াবেটিক সমিতির বার্ষিক সাধারণ সভা সম্পন্ন

সিলেট ব্যুরো : | প্রকাশের সময় : রবিবার ৩১ ডিসেম্বর ২০২৩ ০১:২২:০০ অপরাহ্ন | সিলেট প্রতিদিন

সিলেট শহরের জিন্দাবাজারস্থ পুরানলেনে সিলেট ডায়াবেটিক সমিতির বীর মুক্তিযোদ্ধা ইফতেখার হোসেন শামীম সভাকক্ষে শুক্রবারে  সিলেট ডায়াবেটিক সমিতির ৩৮তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন সমিতির সভাপতি অধ্যাপক ডা. এম. এ. আহবাব। সমিতির যুগ্ম-সাধারণ সম্পাদক এডভোকেট প্রদীপ কুমার ভট্টাচার্য্য  ও কার্যকরি কমিটির সদস্য কে. এ. কিবরিয়া চৌধুরীর যৌথ পরিচালনায় অনুষ্ঠিত সভার শুরুতেই পবিত্র কোরআন তেলাওয়াত করেন হাসপাতালের অফিস সহকারী মো: লিয়াকত হোসেন, পবিত্র গীতা থেকে শ্লোক পাঠ করেন সমিতির সম্মানিত জীবন সদস্য অরূপ শ্যাম বাপ্পী এডভোকেট ।

 

সভার শুরতে সমিতির সকল প্রয়াত জীবন সদস্য ও মরহুম জাতীয় ব্যক্তিত্বদের প্রতি শ্রদ্ধা নিবেদন ও তাঁদের বিদেহী আত্মার শান্তি কামনা করা হয় এবং এক মিনিট নিরবতা পালন করা হয়। উক্ত সভায় শোক প্রস্তাব পাঠ করেন সমিতির যুগ্ম-কোষাধ্যক্ষ মোঃ সিদ্দিকুর রহমান এডভোকেট।

 

সভার শুরুতেই সিলেট ডায়াবেটিক সমিতি ও হাসপাতালের বিগত এক বছরের কর্মকান্ড এবং বার্ষিক সাধারন সভা-২০২৩ সার্বিক অবস্থা বর্ণনা করে সাধারণ সম্পাদকের বার্ষিক প্রতিবেদন-২০২৩ উপস্থাপন করেন সমিতির সাধারন সম্পাদক লোকমান আহমদ।

সমিতির কোষাধ্যক্ষ এম. এ. মান্নান কোষাধ্যক্ষের বার্ষিক আয়-ব্যয় হিসাবের প্রতিবেদন-২০২৩ উপস্থাপন করেন এবং ২০২৩-২৪ সালের প্রস্তাবিত বাজেট উপস্থাপন, অডিটর নিয়োগ ও আয়কর রির্টার্ন প্রস্তুত করার প্রস্তাব করেন যুগ্ম-কোষাধ্যক্ষ মোঃ সিদ্দিকুর রহমান এডভোকেট।

 

সাধারণ সম্পাদকের প্রতিবেদন, কোষাধ্যক্ষের আর্থিক প্রতিবেদন, অডিটর নিয়োগ ও আয়কর রির্টার্ন প্রস্তুত এবং প্রস্তাবিত বাজেট এর উপর মুক্ত আলোচনায় অংশ গ্রহণ করেন যথাক্রমে সর্বজনাব সমিতির সম্মানিত জীবন সদস্য আজহার উদ্দিন জাহাঙ্গীর, ডা. শামীম, এডভোকেট আক্তার হোসেন, বীর মুক্তিযোদ্ধা এডভোকেট রফিকুল হক, ডা. এস. কে. নিজাম জাহিদ, এডভোকেট পি. কে. রায়, এটিএম বদরুল ইসলাম, মৌলানা আব্দুল মালিক চৌধুরী, এডভোকেট আব্দুর রহমান চৌধুরী, সাংবাদিক সেলাম আওয়াল, এডভোকেট এম শহিদুল ইসলাম, আখতার আহমদ চৌধুরী রুবেল, আব্দুস সবুর, জহির উদ্দিন তৌহিদ, আয়কর আইনজীবী অধ্যাপক শফিকুর রহমান, শাহ মো: আলী রব, কামরুল ইসলাম দীপু, গোলাম হামিদ বাবুল, জহির হোসেন, সাংবাদিক আব্দুল বাতিন ফয়সল, জিয়াউল ইসলাম চৌধুরী, প্রমূখ।

   

সভায় সাধারণ সম্পাদকের বার্ষিক প্রতিবেদন, কোষাধ্যক্ষের বার্ষিক আয়-ব্যয় হিসাবের প্রতিবেদন, ২০২৩-২৪ সালের আয়-ব্যয় নিরীক্ষার জন্য অডিটর নিয়োগ ও ২০২৩-২৪ সালের প্রস্তাবিত বাজেট অনুমোদনের জন্য প্রস্তাব করেন সমিতির জীবনসদস্য আখতার হোসেন খান এবং জীবন সদস্য জহির হোসেন এর সমর্থনে উপস্থিত সম্মানীত জীবন সদস্যগণ তা অনুমোদিত করেন।  

সভার শেষ প্রান্তে উক্ত বার্ষিক সাধারন সভায় উপস্থিত হওয়ায় সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন সমিতির  কার্যকরি কমিটির সম্মানিত সহ-সভাপতি অ্যধাপক ডা. আজিজুর রহমান। সমিতির ও সভার সভাপতি অধ্যাপক ডা. এম. এ. আহবাব এর সমাপনী বক্তব্যের মধ্য দিয়ে সিলেট ডায়াবেটিক সমিতির ৩৮তম বার্ষিক সাধারণ সভার কার্যক্রম সমাপ্ত হয়।