ঢাকা, শনিবার ২৭ এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১

সিলেটে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর শ্রদ্ধাঞ্জলি অর্পন

সিলেট ব্যুরো : | প্রকাশের সময় : শনিবার ১৬ ডিসেম্বর ২০২৩ ০৯:৫১:০০ অপরাহ্ন | সিলেট প্রতিদিন

মহান বিজয় দিবস উপলক্ষে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলি অর্পন করা হয়েছে।
 

শনিবার (১৬ ডিসেম্বর সকাল সাড়ে ৬টায় সিলেট কেন্দ্রীয় শহিদ মিনার শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন। পরে রিকাবীবাজার পুলিশ লাইন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করা হয়।
 

উপমহাপরিচালক মোহাম্মদ আবদুল আউয়াল বিভিএম,পিভিএমএস রেঞ্জ কমান্ডার বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে মুক্তিযুদ্ধের শুরুতেই আনসার বাহিনী ৪০ হাজার ৩০৩ রাইফেল ছিল মুক্তিযুদ্ধের অন্যতম শক্তি প্লাটুন কমান্ডার ইয়াদ আলীর নেতৃত্ব ১২ জন বীর আনসার সদস্য ১৯৭১ সালে ১৭ই এপ্রিল মেহেরপুরের মুজিবনগর আম্রকাননে বাংলাদেশে প্রথম সরকার প্রধানকে "গার্ড অব অনার " প্রদান করেন। দেশের ইতিহাসকে করেছেন গৌরবাম্বিত ও মহিমান্বিত এই  আনসার বাহিনী।
 

এসময় উপস্থিত ছিলেন- সিলেট জেলা কম্যান্ডেন্ট আলী রেজা রাব্বী, সহকারী পরিচালক সিলেট রেঞ্জ মশিউর রহমান মানিক, সার্কেল এডজুটেন্ট এএসএম এনামুল হক, সিলেট রেঞ্জের সার্কেল এডজুটেন্ট মো: জসীম উদ্দিন, উপ জেলা আনসার ভিডিপি অফিসার মো: রাশেল গাজী, উপজেলা প্রশিক্ষক রুপক তালুকদার।
 

পরে বিশেষ প্রামাণ্যচিত্র ও ভিডিও প্রদর্শন এবং ২১ দিনের ভিডিপি প্রশিক্ষন নাথিদের সমাপনী ও ১৯৭১ সালে সকল শহিদ স্মরণে মোনাজাত করা হয়।