ঢাকা, রবিবার ২৮ এপ্রিল ২০২৪, ১৫ই বৈশাখ ১৪৩১

সিলেটে সংবর্ধনা পেলেন ৬০৬ বীর মুক্তিযোদ্ধা

সিলেট ব্যুরো : | প্রকাশের সময় : শনিবার ১৬ ডিসেম্বর ২০২৩ ০৯:৫৩:০০ অপরাহ্ন | সিলেট প্রতিদিন

মহান বিজয় দিবসে সিলেটে ৬০৬ জন বীর মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদেরকে সংবর্ধনা ও উপহার দেয়া হয়েছে। সিলেট জেলা প্রশাসন ও জেলা পরিষদ যৌথভাবে এই সংবর্ধনার আয়োজন করে।

শনিবার (১৬ ডিসেম্বর) দুপুরে নগরীর কবি নজরুল অডিটোরিয়ামে অনুষ্ঠিত সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সিলেটের বিভাগীয় কমিশনার আবু আহমদ ছিদ্দীকী।

সিলেটের জেলা প্রশাসক শেখ রাসেল হাসান সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট রেঞ্জ’র ডিআইজি শাহ মিজান শাফিউর রহমান, সিলেট পুলিশ কমিশনার মো. জাকির হোসেন খান, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক এমপি সৈয়দা জেবুন্নেছা হক, সিলেট জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট মো. নাসির উদ্দিন খান, সিলেটের পুলিশ সুপার মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন ও সিলেট জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা সন্দ্বীপ কুমার সিংহ।

মহানগর ইউনিট কমান্ডের সাবেক কমান্ডার সিলেট বীর মুক্তিযোদ্ধা সুব্রত চক্রবর্তী জুয়েল, সিলেট সদর উপজেলা ইউনিট কমান্ড বীর মুক্তিযোদ্ধা ভবতোষ রায় বর্মন, সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা ইরশাদ আলী।

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান মো: মতিউর রহমান, মন্তাক আহমদ পলাশ ও আমাতুজ জোহরা রওশন জেবিন।

প্রধান অতিথির বক্তব্যে বিভাগীয় কমিশনার আবু আহমদ ছিদ্দিকী, এনডিসি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানে ডাকেই এদেশের দামাল ছেলেরা ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে ঝাপিঁয়ে পড়েছিল। জাতির সূর্য সন্তান মুক্তিযোদ্ধাদের ত্যাগের বিনিময়েই আজ আমরা একটি স্বাধীন দেশ পেয়েছি। একটি স্বাধীন দেশের নাগরিক হিসেবে বিশ্বের দরবারে আমরা মাথা উচুঁ করে দাঁড়াতে পেরেছি। জাতির পিতা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গঠনে তাঁর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন। বাংলাদেশ এখন বিশ্বের উন্নয়ণের রোল মডেল।

সহকারী কমিশনার মো. মাহবুবুল ইসলামম ও নিশাত আনজুমের সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতে রবীন্দ্র সঙ্গীত শিল্পী প্রতিক এন্দ’র নেতৃত্বে সমবেত কন্ঠে জাতীয় সংগীত পরিবেশন করেন মুক্তিযোদ্ধাগণ। অতিথি ও মুক্তিযোদ্ধাদের ফুল দিয়ে বরণ করেন জেলা প্রশাসনের ম্যাজিস্ট্রেটবৃন্দ ও জেলা পরিষদের সদস্যবৃন্দ।

অতিথিদের বক্তব্যের আগে পবিত্র কোরআন থেকে পাঠ করেন পেশ ইমাম হাফিজ মাওলানা মো. শাহ আলম, গীতা পাঠ করেন দেবব্রত চক্রবর্ত্তী, বাইবেল থেকে পাঠ করেন ডিকন নিঝুম সাংমা, ত্রিপিটক পাঠ করেন চন্দ্র বড়ুয়া।