ঢাকা, শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ৫ই আশ্বিন ১৪৩১

দেশে আর তত্বাবধায়ক সরকার হবে না -কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক এমপি

ময়মনসিংহ ব্যুরো : | প্রকাশের সময় : বৃহস্পতিবার ২৩ ডিসেম্বর ২০২১ ০৭:৩২:০০ অপরাহ্ন | রাজনীতি

বিদেশীদের দিয়ে হুমকিধামকি দিয়েও কোনো কাজ হবে না দেশে আর তত্বাবধায়ক সরকার হবে না। বর্তমান সরকারের অধীনে সুষ্ঠ নির্বাচন অনুষ্ঠিত হবে, কাজেই বর্তমান সরকারের অধীনেই নির্বাচন করতে হবে বলে জানিয়েছেন কৃষিমন্ত্রী ড. আবদুর রাজ্জাক।

দেশে এই প্রথম লবণাক্ততা ও জলমগ্নতা সহিষ্ণুু ধানের পূর্ণাঙ্গ জিনোম সিকোয়েন্স উন্মোচন উপলক্ষে ময়মনসিংহে বাংলাদেশ পরমাণু কৃষি গবেষণা ইনস্টিটিউট (বিনা) কর্তৃক আয়োজিত সংবাদ সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে কৃষিমন্ত্রী এই মন্তব্য করেন। 

কৃষিমন্ত্রী ড. আবদুর রাজ্জাক আরও বলেছেন, দেশ স্থিতিশীল না হলে খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হবে না। খাদ্য নিরাপত্তাও নিশ্চিত করতে পারবো না। ‘দেশে প্রথমবার লবণাক্ততা ও জলমগ্নতা সহিষ্ণুু ধানের পূর্ণাঙ্গ জিনোম সিকোয়েন্স উন্মোচন’ এটা আমাদের ধান চাষের এক নতুন দিগন্ত সুচনা করেছে। দেশে প্রতি বছর বিশ লক্ষ লোক বৃদ্ধি পাচ্ছে তাদের খাদ্য চাহিদা মেটাতে উৎপাদন বৃদ্ধি করতে হবে।

ফলে উপকূলীয় অঞ্চলে চাষ উপযোগী করতে বিনার এই উদ্ভাবন গুরুত্বপূর্ণ অবদান রাখবে। 

এসময় মন্ত্রী কৃষি সম্প্রসারণ ও কৃষি উন্নয়ন বিভাগকে বিনার উদ্ভাবিত বিভিন্ন জাত কৃষকের মাঝে ছড়িয়ে দেওয়ার নির্দেশ দেন।  

বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) দুপুরে বিনার হলরুমে আয়োজিত সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. লুৎফুল হাসান, বাংলাদেশ পরমাণু কৃষি গবেষণা ইনস্টিটিউট (বিনা) মহাপরিচালক ড. মির্জা মোফাজ্জল ইসলাম, ব্রি’র মহাপরিচালক ড. শাহজাহান কবির প্রমুখ। 

এর আগে কৃষিমন্ত্রী বিনা উদ্ভাবিত প্রযুক্তি সমূহের স্টল পরিদর্শন করেন।