ঢাকা, মঙ্গলবার ২২ অক্টোবর ২০২৪, ৭ই কার্তিক ১৪৩১
সিনিয়র সচিব পদমর্যাদায় চুক্তিভিত্তিক নিয়োগ

রাষ্ট্রদূত হলেন সাংবাদিক মুশফিকুল ফজল আনসারী

রিয়াদ হাসান, ঢাকা: | প্রকাশের সময় : সোমবার ২১ অক্টোবর ২০২৪ ০২:০৮:০০ অপরাহ্ন | জাতীয়

সিনিয়র সচিব পদমর্যাদায় বরেণ্য সাংবাদিক মুশফিকুল ফজল আনসারীকে বাংলাদেশ মিশনের রাষ্ট্রদূত হিসেবে নিয়োগ দিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়। জনপ্রশাসন মন্ত্রণালয়ের চুক্তি ও বৈদেশিক নিয়োগ শাখা থেকে সোমবার (২১ অক্টোবর) জারি করা এক প্রজ্ঞাপনে এ নিয়োগের ঘোষণা দেওয়া হয়।

প্রজ্ঞাপনে জানানো হয়, মুশফিকুল ফজল আনসারীকে রাষ্ট্রদূত হিসেবে চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হয়েছে, যা তিন বছরের জন্য কার্যকর থাকবে। তাকে অন্য কোনো পেশা, ব্যবসা কিংবা সরকারি, আধা-সরকারি, বেসরকারি প্রতিষ্ঠান/সংগঠনের সঙ্গে কর্ম-সম্পর্ক পরিত্যাগ করতে হবে। নিয়োগের শর্তাবলী চুক্তিপত্র দ্বারা নির্ধারিত হবে।

মুশফিকুল ফজল আনসারী বর্তমানে নিউইয়র্কে জাস্ট নিউজ বিডি ডটকমের সম্পাদকের দায়িত্বে রয়েছেন এবং জাতিসংঘ সদরদপ্তর ও হোয়াইট হাউসে স্থায়ী প্রতিনিধি হিসেবে কাজ করছেন। এছাড়াও তিনি মানবাধিকার সংস্থা ‘রাইট টু ফ্রিডম’-এর নির্বাহী পরিচালক এবং বৈদেশিক নীতি ম্যাগাজিন 'সাউথ এশিয়া পারসপেক্টিভস'-এর নির্বাহী সম্পাদক হিসেবে কর্মরত।

এর আগে তিনি ২০০১ থেকে ২০০৬ সাল পর্যন্ত সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার সহকারী প্রেস সচিব হিসেবে দায়িত্ব পালন করেন। এছাড়া তিনি দৈনিক ইত্তেফাকের কূটনৈতিক প্রতিবেদক হিসেবে কর্মরত ছিলেন এবং বার্তা সংস্থা ইউএনবি ও অন্যান্য মিডিয়ায় উল্লেখযোগ্য ভূমিকা রেখেছেন।

বিশ্বব্যাংকের পরামর্শক হিসেবে কাজ করার পাশাপাশি, মুশফিকুল ফজল আনসারী ব্রিটেনের দ্য টাইমস এবং সানডে টাইমসে ওয়ার্কএক্সপিরিয়েন্স রিপোর্টার হিসেবেও অভিজ্ঞতা অর্জন করেছেন। সম্প্রতি, গত ১২ সেপ্টেম্বর তিনি বাংলাদেশে ফিরে আসেন এবং জাতীয় প্রেস ক্লাবে সাংবাদিকদের থেকে সংবর্ধনা লাভ করেন।

 

বায়ান্ন/এএস