ঢাকা, রবিবার ২২ সেপ্টেম্বর ২০২৪, ৭ই আশ্বিন ১৪৩১

আনোয়ারায় চাঞ্চল্যকর ওঁমকার হত্যার দুই আসামী আটক

রুপন দত্ত - আনোয়ারা (চট্টগ্রাম) : | প্রকাশের সময় : বুধবার ১২ জানুয়ারী ২০২২ ০৪:৪৩:০০ অপরাহ্ন | চট্টগ্রাম প্রতিদিন
চট্টগ্রামের আনোয়ারায় নির্বচনী সহিংসতায় চাঞ্চল্যকর ওঁমকার দত্ত (৩৮) হত্যার মামলার অন্যতম দুই আসামীকে আটক করেছে থানা পুলিশ। আটককৃত আসামীরা হলেন, রন্জিত সরকার (৪৫) প্রকাশ মনা ও লিটন সরকার (৪০)। তারা চাতরী ইউনিয়নের সিংহরা গ্রামের গৌরাঙ্গ সরকারের পুত্র। 
 
বুধবার (১২ জানুয়ারি ) ভোর রাতে আনোয়ারা থানা পুলিশ এর একটি আভিযানিক দল খাগড়াছড়ি জেলার সীমান্তবর্তী এলাকা মানিকছড়ি উপজেলার গহীন জঙ্গল থেকে তাদের আটক করা হয়।
 
বিষয়টি নিশ্চিত করে আনোয়ারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম দিদারুল ইসলাম সিকদার জানান, আনোয়ারায় নির্বাচনী সহিংসতায় ওঁমকার হত্যা মামলার দুই আসামীকে আটক করা হয়েছে। তারা হত্যাকান্ডের পর ভারতে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। গোপন সংবাদের ভিত্তিতে আনোয়ারা থানা পুলিশের একটি দল মামলার এজহারভুক্ত ২ ও ৩ নং আসামীকে খাগড়াছড়ি জেলার সীমান্তবর্তী এলাকার মানিকছড়ি এলাকা থেকে তাদের আটক করা হয়।
 
প্রসঙ্গত, চলতি মাসের ৫জানুয়ারি ৫ধাপের ইউপি নির্বাচনে ৮নং চাতরী ইউনিয়নের সিংহরা রামকানাই উচ্চ বিদ্যালয় কেন্দ্রে দুই মেম্বার প্রার্থীর সংঘর্ষে ওঁমকার দত্ত মারাত্মক আহত হয়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে আনোয়ারা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানে তার শারীরিক অবস্থার অবনতি ঘটলে কর্তব্যরত চিকিৎসক তাকে চমেক হাসপাতালে প্রেরণ করে। চমেক হাসপাতালে নেওয়ার পথে তার  মৃত্যু হয়।
 
এ ঘটনায় নিহত ওঁমকারের পিতা নেপাল দত্ত বাদী হয়ে চারজনকে এজহারভুক্ত করে অজ্ঞাতনামা ৫জনকে আসামী করে একটি হত্যা মামলা দায়ের করেন।