ঢাকা, মঙ্গলবার ১৪ মে ২০২৪, ৩০শে বৈশাখ ১৪৩১

কাপ্তাই তথ্য অফিসে মহিলা সমাবেশ অনুষ্ঠিত

কাপ্তাই প্রতিনিধি : | প্রকাশের সময় : বুধবার ২৪ নভেম্বর ২০২১ ০৫:৪২:০০ অপরাহ্ন | চট্টগ্রাম প্রতিদিন
মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ১০টি বিশেষ উদ্যোগ ব্র্যান্ডিং বিষয়ে বিশেষ ধরনের প্রচার কার্যক্রমের আওতায় কাপ্তাই উপজেলা তথ্য অফিসের আয়োজনে বুধবার কাপ্তাইয়ের ওয়াগ্গা তম্বপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে এক মহিলা সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কাপ্তাই উপজেলা নির্বাহী অফিসার মুনতাসির জাহান।
 
স্বাগত বক্তব্য রাখেন কাপ্তাই উপজেলা সহকারি তথ্য কর্মকর্তা মোহাম্মদ হারুন। কাপ্তাই উপজেলা শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ ইদ্রিচ এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কাপ্তাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ডাঃ মিনহাজ রহমান, তম্বপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ঈসাইনু মারমা, চন্দ্রঘোনা খ্রীষ্টিয়ান হাসপাতালের প্রোগ্রাম ম্যানেজার বিজয় মারমা প্রমুখ।
 
উক্ত মহিলা সমাবেশে অংশগ্রহণকারীদের মধ্য থেকে বক্তব্য রাখেন অংনু মারমা। এসময় তার বক্তব্যে জানা যায়, ওই এলাকায় শিশু মৃত্যু ও মাতৃ মৃত্যুর হার তুলনামূলকভাবে অন্য এলাকার চেয়ে একটু বেশি। এছাড়া বিভিন্ন সমস্যার কথা তিনি তার বক্তব্যে তুলে ধরেন। 
 
এসময় প্রধান অতিথির বক্তব্য ইউএনও মুনতাসির জাহান অংশগ্রহনকারী মহিলাদের বিভিন্ন সমস্যার কথা শুনেন এবং তিনি গর্ভবতী মায়েদের স্থানীয় কমিউনিটি ক্লিনিকে গিয়ে অবশ্যই ডাক্তারের পরামর্শ নেওয়ার জন্য আহবান জানান। এছাড়া আমার বাড়ি আমার খামার , আশ্রয়ন প্রকল্প, ডিজিটাল বাংলাদেশ, শিক্ষা সহায়তা কর্মসূচি, নারীর ক্ষমতায়ন, ঘরে ঘরে বিদ্যুৎ, কমিউনিটি ক্লিনিক  ও মানসিক স্বাস্থ্য, সামাজিক নিরাপত্তা কর্মসূচি,  বিনিয়োগ বিকাশ, পরিবেশ সুরক্ষা ইত্যাদি বিষয়ে বক্তাগণ বিশদভাবে ব্যাখ্যা করেন এবং সরকারের বিভিন্ন উন্নয়ন চিত্র তুলে ধরেন। 
 
আমন্ত্রিত অতিথি ডা: মিনহাজ রহমান তার বক্তব্যে, সমাবেশে অংশগ্রহনকারী মহিলাদের বিভিন্ন স্বাস্থ্য সেবামুলক পরামর্শ প্রদান করেন। এবং বয়স্ক থেকে শুরু করে শিশুদের যে কোন শারিরীক সমস্যা হলে দ্রুত কমিউনিটি ক্লিনিক অথবা কাপ্তাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এসে বিনামূল্যে চিকিৎসা গ্রহণ করার পরামর্শ জানান। 
 
এদিকে তৃণমূল পর্যায়ে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশেষ উদ্যোগ নিয়ে মহিলা সমাবেশ করায় তথ্য অফিসকে অংশগ্রহনকারী মহিলা এবং অতিথিরা ধন্যবাদ জানান।