ঢাকা, শুক্রবার ৩ মে ২০২৪, ১৯শে বৈশাখ ১৪৩১

কারিগরী শিক্ষার অনন্য প্রতিষ্ঠান - মুরাদনগর সরকারি টেকনিক্যাল কলেজ

Author Dainik Bayanno | প্রকাশের সময় : শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ০৯:৪৮:০০ অপরাহ্ন | শিক্ষা

দক্ষ কারিগরি নাগরিক গড়ে তোলার লক্ষ্যে ও কারিগরি শিক্ষা মান উন্নয়নের লক্ষ্যে ২০২২ শিক্ষাবর্ষ থেকে মুরাদনগর সরকারি টেকনিক্যাল স্কুল ও কলেজ- এর যাত্রা শুরু হয়। বর্তমানে এই প্রতিষ্ঠানে জেএসসি (ভোক), এসএসসি (ভোক) এবং এইচএসসি (ভোক) শিক্ষা কার্যক্রম অব্যাহত আছে। চারটি ভিন্ন ভিন্ন টেকনোলজিতে সুদক্ষ ও অভিজ্ঞ শিক্ষকদের মাধ্যমে শিক্ষা কার্যক্রম চলমান আছে। প্রতিষ্ঠানটি ১০০টি উপজেলায় ১টি করে টেকনিক্যাল স্কুল ও কলেজ নির্মাণ প্রকল্পের আওতায় নির্মাণ করা হয়।

মুরাদনগর সরকারি টেকনিক্যাল স্কুল ও কলেজ কুমিল্লা জেলার মুরাদনগর উপজেলার প্রাণকেন্দ্র একটি মনোরম, খোলামেলা ও নান্দনিক স্থানে প্রায় দুই একর জায়গার উপর অবস্থিত। চারদিকে উচু প্রাচীর দেওয়া ঘেরা মুরাদনগর সরকারি টেকনিক্যাল স্কুল ও কলেজ এ রয়েছে এক বিশাল প্রশাসনিক ভবন চার তালা বিশিষ্ট ও একটি পাচ তালা বিশিষ্ট একাডেমিক ভবন। এছাড়া শিক্ষার্থীদের প্রশিক্ষনের জন্য রয়েছে চারটি অত্যাধুনিক হেভি ইক্যুইমেন্ট সম্বলিত ওয়ার্কশপ, দুইটি সাইন্স ল্যাব, দুইটি মাল্টিমিডিয়া কম্পিউটার ল্যাব।

শিক্ষার্থীদের খেলাধূলার জন্য রয়েছে এক বিশাল খেলার মাঠ ও শারিরিক শিক্ষা প্রশিক্ষনের জন্য প্রশিক্ষণ গ্রাউন্ড। কো-কারিকুলাম কার্যক্রম এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের জন্য রয়েছে এক বিশাল অডিটেরিয়াম এবং একটি কনফারেন্স/মিটিং রুম। শিক্ষকদের জন্য রয়েছে কমন রুম । টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের শিক্ষক, কর্মচারী এবং শিক্ষার্থীদের জন্য রয়েছে আলাদা আলাদা একাধিক স্বাস্থ্যসম্মত টয়েলেট, রিফ্রেশ রুম

বর্তমানে এই প্রতিষ্ঠানের অধ্যক্ষ হিসাবে আছেন জনাব মোঃ মিজানুর রহমান