ঢাকা, রবিবার ১৯ মে ২০২৪, ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১

ছাত্র-যুব-স্বেচ্ছাসেবক লীগের ৫ দফা ঘোষণা

নিজস্ব প্রতিবেদক: | প্রকাশের সময় : শুক্রবার ২৮ জুলাই ২০২৩ ০৬:৩৪:০০ অপরাহ্ন | রাজনীতি

রাজধানীর বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে যৌথ ‘শান্তি সমাবেশ’ থেকে ৫ দফা ঘোষণা দিয়েছে আওয়ামী লীগের তিন সহযোগী ও ভাতৃপ্রতিম সংগঠন ছাত্র লীগ, যুব লীগ ও স্বেচ্ছাসেবক লীগ।

শুক্রবার (২৮ জুলাই) বিকাল সাড়ে ৫টায় স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু এ যৌথ ঘোষণা দেন।

সেগুলো হলো -

১. ছাত্র-তরুণ-যুবসমাজকে সংগঠিত আগুণ সন্ত্রাস রুখব।

২. অপশক্তিদের ষড়যন্ত্রের বিরুদ্ধে রাজপথে রুখে দাঁড়াব।

৩. সাংবিধানিকভাবে নির্বাচনের দাবিতে রাজপথে  সোচ্চার থাকব।

৪. শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের উন্নয়ন যাত্রা অব্যাহত রাখব।

৫. মুক্তিযুদ্ধের চেতনায় অসাম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মাণে সর্বদা সোচ্চার থাকব।  

 

বিএনপি-জামায়াতের হত্যা, ষড়যন্ত্র ও নৈরাজ্যের প্রতিবাদ’ শীর্ষক এ শান্তি সমাবেশ সভাপতিত্ব করছেন যুব লীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ। সঞ্চালনা করছেন ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ ওয়ালি আসিফ ইনান। এ সমাবেশের প্রধান অতিথি আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

 

আওয়ামী লীগ সভাপতিমন্ডলীর সদস্য সংসদ উপনেতা মতিয়া চৌধুরীসহ আওয়ামী লীগ, যুব লীগ, ছাত্র লীগ ও স্বেচ্ছাসেবক লীগের শীর্ষ নেতারা বক্তব্য রাখেন।

 

দলীয় কর্মীদের উদ্দেশ্যে নীতিনির্ধারণী পর্যায়ের বক্তব্য দেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক, কামরুল ইসলাম, মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, শাহজাহান খান।

 

এদিকে সকাল থেকে খণ্ড খণ্ড মিছিল নিয়ে সমাবেশস্থলে জড়ো হন আওয়ামী লীগের সহযোগী সংগঠন যুবলীগ, ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবক লীগের বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা। ঢাকার বাইরে থেকেও বিপুল সংখ্যক নেতাকর্মী এ সমাবেশে যোগ দিয়েছেন।

 

দুপুরের মধ্যে সমাবেশ স্থল বায়তুল মোকাররম মসজিদের দক্ষিণ গেটসহ বঙ্গবন্ধু অ্যাভিনিউ, জিরো পয়েন্ট, গুলিস্তান মোড়ে বিপুল সংখ্যক নেতাকর্মী জড়ো হন।