ঢাকা, শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ই আশ্বিন ১৪৩১

পাবিপ্রবি তে লাইফ সাপোর্ট অ্যাম্বুলেন্স হস্তান্তর করলেন ভারতের সহকারি হাইকমিশনার

পাবনা প্রতিনিধি : | প্রকাশের সময় : বুধবার ১২ জানুয়ারী ২০২২ ০৪:২৯:০০ অপরাহ্ন | দেশের খবর

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে জরুরী চিকিৎসাসেবা এবং ট্রমা লাইফ সাপোর্ট এর জন্য ভারতের জনসাধারণ ও সরকারের পক্ষ থেকে একটি জীবন রক্ষাকারী (লাইফ সাপোর্ট) অ্যাম্বুলেন্স হস্তান্তর করা হয়েছে।
বুধবার দুপুরে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের হাতে অ্যাম্বুলেন্সটি হস্তান্তর করেন রাজশাহীতে নিযুক্ত ভারতের সহকারি হাইকমিশনার সঞ্জিব কুমার ভাটি।
এ উপলক্ষে বিশ্ববিদ্যালয় চত্বরে আয়োজিত সংক্ষিপ্ত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য দেন সহকারি হাইকমিশনার সঞ্জিব কুমার ভাটি।
এ সময় তিনি বলেন, কোভিড-১৯ এর বিরুদ্ধে লড়াইয়ে ভারত বাংলাদেশকে বিভিন্ন উপায়ে কিট, চিকিৎসা সরঞ্জাম, ভ্যাকসিন সরবরাহ, সক্ষমতা বৃদ্ধি এবং অভিজ্ঞতা ভাগাভাগি কর্মশালার মাধ্যমে সহায়তা করেছে। কোভিড-১৯ এর দ্বিতীয় ঢেউয়ের সময় ভারতের সাহায্যের প্রয়োজন হলে বাংলাদেশও সাড়া দিয়েছিল। বাংলাদেশের ঘনিষ্ঠ বন্ধু হিসেবে জনস্বাস্থ্য ও জনগণের কল্যাণের উন্নতি সাধনে ভারত তার সামর্থ্যরে সীমার মধ্যে বাংলাদেশকে সহায়তা করার জন্য যা করতে পারে তা করতে প্রতিশ্রুতিবদ্ধ।  
এ সময় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এম রোস্তম আলী সহ শিক্ষক, কর্মকর্তা, শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।
গেলো বছরের মার্চে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী তার বাংলাদেশ সফরে এসে লাইফ সাপোর্ট অ্যাম্বুলেন্স দেবার ঘোষণা দিয়েছিলেন। তারই অংশ হিসেবে বাংলাদেশে ১০৯টি লাইফ সাপোর্ট অ্যাম্বুলেন্স সরবরাহ করেছে ভারত।