ঢাকা, রবিবার ৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪শে ভাদ্র ১৪৩১

বন্যহাতির আক্রমণে বৃদ্ধার মৃত্যু

রকিব উদ্দিন রকি, রাঙামাটি | প্রকাশের সময় : সোমবার ১৫ জুলাই ২০২৪ ০৭:৫০:০০ অপরাহ্ন | চট্টগ্রাম প্রতিদিন
রাঙামাটির লংগদু উপজেলায় বন্য হাতির আক্রমণে আরজা বেগম নামে এক ষাটোর্ধ্ব বৃদ্ধা নারীর মৃত্যু হয়েছে। ঘটনাটি ঘটেছে উপজেলার বগাচতর ইউনিয়নের রাঙ্গীপাড়া এলাকায়। নিহত বৃদ্ধা নারীর আরজা বেগম রাঙ্গীপাড়া ফরেস্ট অফিস এলাকা। সে মৃত জহিরুল ইসলামের স্ত্রী বলে জানা গেছে।
 
১৪ জুলাই রোববার দিবাগত রাত আনুমানিক ২টার সময় বৃদ্ধার ঘরে আক্রমণে চালায় হাতি। এসময় বাঁচার জন্য এক রুম থেকে অন্য রুমে যেতে চাইলে হাতির সুরে দিয়ে আঘাত করে বৃদ্ধাকে। আর তাৎক্ষণিক বৃদ্ধার হাত পা ভেঙ্গে শরীরের অঙ্গপ্রত্যঙ্গ তছনছ করে ফেলে বন্যহাতি। একই সময় বৃদ্ধার ছোট্ট ঘরটিও ভাংচুর করে তছনছ করে দেয় হাতি।
 
 
স্থানীয়রা জানান, বন্য হাতি প্রতিনিয়ত বন জংগল থেকে লোকালয়ে এসে সাধারণ মানুষের বসত বাড়িঘর ভাঙচুরসহ মানুষের জীবন কেরে নেয় এবং জানমালের ক্ষয়-ক্ষতি করে । এসব ক্ষয়-ক্ষতির পরিমাণ অফুরান্ত। তবে হিসাবে তেমন কিছু পায় না সাধারণ মানুষ।
 
 
উত্তর বন বিভাগের পাবলাখালী ফরেস্ট রেঞ্জার সজীব কুমার মজুমদার মুঠোফোনে বলেন, ইতি মধ্যে ঘটনাস্থলে বন বিভাগের লোকজন গিয়ে পৌছে গেছেন। বন্যপ্রাণী হাতির আক্রমণে ক্ষতিগ্রস্থ বৃদ্ধ নারীর লাশ উদ্বার করে ময়নাতদন্তের জন্য নেওয়া হবে।  যেহেতু একটি দুর্ঘনা ঘটে গেছে তাই নিহত নারীকে ক্ষতিপূরন দেওয়ার জন্য যা যা করার আমরা তাই করবো।