ঢাকা, শুক্রবার ২৯ মার্চ ২০২৪, ১৫ই চৈত্র ১৪৩০

বাংলাদেশ ক্রিকেট দল এখন দুবাইয়ে

Author Minhaj Uddin | প্রকাশের সময় : শনিবার ২৩ অক্টোবর ২০২১ ০৮:২০:০০ অপরাহ্ন | খেলাধুলা

দুবাই এসে গেছেন মাহমুদউল্লাহ রিয়াদ বাহিনী। ২৪ অক্টোবর সুপার টুয়েলভের ম্যাচ বাংলাদেশের শারজা ক্রিকেট গ্রাউন্ডে। সেখানে প্রতিপক্ষ শ্রীলংকা। যারা ২০১৪ টি-টোয়েন্টি বিশ্বকাপে চ্যাম্পিয়ন হয়েছিল। যদিও সে দল এখন আর নেই। তবে এপিসোড জমে গেছে। নাটকীয়তা নিয়ে শ্রীলংকা ও নামিবিয়া সুপার টুয়েলভে উঠেছে। আয়ারল্যান্ডের বিদায় ঘটেছে। নামিবিয়া ইতিহাস গড়ল। নামিবিয়ার আসলে এই পর্বে যাওয়ার কথা ছিল না। 

টি-টোয়েন্টি বিশ্বকাপের যে বাছাই পর্ব সেখান থেকে ৪টি দলকে পাওয়া গেছে। বাংলাদেশ , স্কটল্যান্ড, শ্রীলংকা ও নামিবিয়া সুপার টুয়েলভে যোগ দিয়েছে। বাংলাদেশ সুপার টুয়েলভে গ্রুপ ‘১’ এ পরেছে। যেখানে মোকাবিলা করতে হবে শ্রীলংকা, ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ ও অস্ট্রেলিয়ার। অন্য গ্রুপে (২) রয়েছে আফগানিস্তান, ভারত, নামিবিয়া, পাকিস্তান, নিউজিল্যান্ড ও স্কটল্যান্ড। 

বাংলাদেশ ক্রিকেট দলে থমথমে ভাব বিরাজ করছে এখনো। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন দেখভাল করছেন দলের। কিন্তু মন ভাল নেই সাকিব-মোস্তাফিজ-মাহমুদউল্লাহদের। স্কটল্যান্ডের হারের পর এতো সমালোচনা নিতে পারেননি কেউ। এর কারণে মূল পর্বেও কোনো বাড়তি উচ্ছ্বাস দেখাবেন না ক্রিকেটাররা পজিটিভ ফল আসলেও।