ঢাকা, বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪, ১৪ই চৈত্র ১৪৩০

বান্দরবানে সন্ত্রাসীদের হামলায় নিহত ২ সেনাসদস্য

নিজস্ব প্রতিবেদক : | প্রকাশের সময় : বুধবার ১৭ মে ২০২৩ ০২:৪১:০০ অপরাহ্ন | চট্টগ্রাম প্রতিদিন

বান্দরবানের রুমায় কুকি-চিন ন্যাশনাল আর্মির (কেএনএ) অতর্কিত গুলি ও আইইডি বিস্ফোরণে সেনাবাহিনীর দুই সৈনিক নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন দুজন সেনা কর্মকর্তা।

 

 

 

 

মঙ্গলবার (১৬ মে) রুমা উপজেলার জারুলছড়ি পাড়ায় এ ঘটনা ঘটে। বুধবার আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

 

এতে বলা হয়, বান্দরবানের রুমা উপজেলার অন্তর্গত সুংসুংপাড়া সেনা ক্যাম্পের আওতাধীন জারুলছড়িপাড়া নামক স্থানে সশস্ত্র সন্ত্রাসীদের একটি আস্তানা রয়েছে। এ খবর পেয়ে মঙ্গলবার (১৬ মে) দুপুরে সুংসুংপাড়া আর্মিক্যাম্প থেকে মেজর মনোয়ারের নেতৃত্বে সেনাবাহিনীর একটি টহল দল সেখানে যাওয়ার জন্য রওনা করে। টহল দলটি জারুলছড়িপাড়ার কাছে পানির ছড়ার কাছাকাছিপৌঁছালে কেএনএ সন্ত্রাসীরা ইম্প্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইসের (আইইডি) বিস্ফোরণ ঘটায় এবং গুলি ছুড়তে শুরু করে। এতে দু’জন সেনা কর্মকর্তা ও দুজন সৈনিক আহত হন। পরে আহতদের হেলিকপ্টারে করে  চট্টগ্রামের সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) নেওয়া হয়।  সেখানে চিকিৎসাধীন অবস্থায় পরে দুই  সৈনিক মারা যান।  

এর আগে ১২ মার্চ বান্দরবানের রোয়াংছড়ির দুর্গম পাহাড়ি অঞ্চলে সেনাবাহিনীর টহল দলের ওপর কুকি-চিন ন্যাশনাল আর্মির অতর্কিত গুলিবর্ষণে সেনাবাহিনীর মাস্টার ওয়ারেন্ট অফিসার নাজিম উদ্দিন নিহত হন। আর ওই ঘটনায় আহত হয়েছিলেন আরও দুই সেনা সদস্য।