ঢাকা, রবিবার ১৯ মে ২০২৪, ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১

বিএনপির আন্দোলনের দাঁতভাঙা জবাব দিতে হবে: কামরুল ইসলাম

নিজস্ব প্রতিবেদক: | প্রকাশের সময় : শুক্রবার ২৮ জুলাই ২০২৩ ০৬:২১:০০ অপরাহ্ন | রাজনীতি

নেতাকর্মীদের সতর্ক করে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য কামরুল ইসলাম এমপি বলেছেন, আর কোন ছাড় দেয়ার সুযোগ নাই। বিএনপির আন্দোলনের দাঁতভাঙা জবাব দিতে হবে।

শুক্রবার (২৮ জুলাই) রাজধানীর বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ এবং ছাত্রলীগ আয়োজিত শান্তি সমাবেশে বক্তৃতায় তিনি একথা বলেন।

কামরুল ইসলাম বলেন, বিএনপি দেশকে আবার পেছনের দিকে নিয়ে যেতে চায়। আমাদের উন্নয়ন-অগ্রযাত্রাকে থামিয়ে দিতে চায়।

তত্ত্বাবধায়কের নামে বিএনপি একটি দীর্ঘকালীন অনির্বাচিত সরকার প্রতিষ্ঠা করতে চায় উল্লেখ করে তিনি বলেন, তারা দেশকে ধ্বংসের দিকে নিয়ে যেতে চায়। যাতে এরশাদ, জিয়ার মতো কেউ ক্ষমতায় আসতে পারে।

 

শেখ হাসিনার পদত্যাগের দাবিকে উদ্ভট দাবি বলে উল্লেখ করে কামরুল ইসলাম বলেন, তারা শেখ হাসিনার পদত্যাগ চায়। উদ্ভট কথা! নির্বাচন হবে। নির্বাচনকালীন সরকারের দায়িত্ব পালন করবেন মাননীয় প্রধানমন্ত্রী। নির্বাচনের পর নতুন সরকারের কাছে সংবিধান অনুযায়ী দায়িত্ব হস্তান্তর করবেন।

 

তিনি বলেন, তারা লাগাতার আন্দোলন করতে চায়। আমরা তাদের আন্দোলনের দাতভাঙ্গা জবাব দেবো। কোন ছাড় দেয়ার সুযোগ নাই।

 

এর আগে বৃষ্টি উপেক্ষা করে শান্তি সমাবেশে জড়ো হন আওয়ামী লীগের তিন অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। শুক্রবার (২৮ জুলাই) দুপুরে আনুষ্ঠানিকভাবে শুরু হয় সমাবেশ। হাজার হাজার মানুষের ঢল নামে বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে। গুলিস্তান জিরো পয়েন্টকে কেন্দ্র করে চারপাশে এলাকা স্লোগানে স্লোগানে মুখরিত হয়ে উঠে।

বেলা তিনটার পর মঞ্চে আসেন আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা। এর আগে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনগুলোর নেতা–কর্মীদের উজ্জীবিত করতে মঞ্চে গান পরিবেশন করা হয়।

 

বিকেল সোয়া ৩টায় বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে কুরআন তেলাওয়াতে মাধ্যমে শান্তি সমাবেশ শুরু হয়। এতে সভাপতিত্ব করছেন যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ।