ঢাকা, রবিবার ১৯ মে ২০২৪, ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১

ব্রাহ্মণবাড়িয়াতেই হবে হৃদরোগের সুচিকিৎসা

এইচ.এম. সিরাজ, ব্রাহ্মণবাড়িয়া : | প্রকাশের সময় : শনিবার ২৯ জানুয়ারী ২০২২ ০৭:০৮:০০ অপরাহ্ন | চট্টগ্রাম প্রতিদিন
সরকারের আন্তরিক সহযোগিতায় ন্যাশনাল হার্ট ফাউণ্ডেশন ব্রাহ্মণবাড়িা হাসপাতালের কার্যক্রম দ্রুত এগিয়ে গেছে। এই হাসপাতালের মাধ্যমে হৃদরোগীরা অত্যন্ত দক্ষ কার্ডিওলজিষ্ট দ্বারা স্বল্প খরচে চিকিৎসা সেবা নিতে পারবেন। হৃদরোগে আক্রান্ত কাউকে যেনো আর চিকিৎসার জন্য ঢাকা কিংবা দেশের বাহিরে যেতে না হয়, সে লক্ষ্যেই আগামী ১ ফেব্রুয়ারি চালু হতে যাচ্ছে ন্যাশনাল হার্ট ফাউণ্ডেশন ব্রাহ্মণবাড়িয়ার বহি:র্বিভাগ।এতে হৃদরোগীদের জন্য প্রয়োজনীয় সকল সেবা নিশ্চিত করা হবে। শনিবার (২৯ জানুয়ারি) দুপুরে ন্যাশনাল হার্ট ফাউণ্ডেশন ব্রাহ্মণবাড়িয়া হাসপাতালের অষ্টম বার্ষিক সাধারণ সভায় বিষয়টি জানানো হয়। 
 
 
 
ন্যাশনাল হার্ট ফাউণ্ডেশন ব্রাহ্মণবাড়িয়ার সভাপতি ডা. মো. বজলুর রহমানের সভাপতিত্বে প্রতিষ্ঠানের হল রুমে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল-মামুন সরকার, ন্যাশনাল হার্ট ফাউণ্ডেশন ব্রাহ্মণবাড়িয়ার সাধারণ সম্পাদক অ্যাডভোকেট হরেকৃষ্ণ ভৌমিক মিন্টু, সহ-সভাপতি অ্যাডভোকেট মো. হাবিব উল্লাহ, ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাব সভাপতি রিয়াজ উদ্দিন জামি, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম.এইচ মাহবুব আলম, ডা. ডিউক চৌধুরী প্রমুখ। এসময় বক্তারা বলেন, সরকারের আন্তরিক সহযোগিতায় ন্যাশনাল হার্ট ফাউণ্ডেশন ব্রাহ্মণবাড়িা হাসপাতালের কার্যক্রম দ্রুত এগিয়ে গেছে। এই হাসপাতালের মাধ্যমে হৃদরোগীরা অত্যন্ত দক্ষ কার্ডিওলজিষ্ট দ্বারা স্বল্প খরচে চিকিৎসা সেবা নিতে পারবেন। আমরা চাই কোনো হৃদরোগীর যেনো আর চিকিৎসার জন্য ঢাকা বা দেশের বাহিরে যেতে না হয়। আর সে লক্ষ্যেই আগামী ১ ফেব্রুয়ারি ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন ব্রাহ্মণবাড়িয়ার বহির্বিভাগ চালু হতে যাচ্ছে। এতে হৃদরোগীদের জন্য প্রয়োজনীয় সকল সেবা নিশ্চিত হবে। 
 
 
অ্যাডভোকেট তারিকুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে আরো জানানো হয়, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি র.আ.ম. উবায়দুল মোকতাদির চৌধুরী এম.পি বহির্বিভাগের উদ্বোধন করবেন। সেই সাথে শীঘ্রই হাসপাতালের জরুরি বিভাগসহ অন্যান্য বিভাগগুলোও চালু করা হবে। এর ফলে ব্রাহ্মণবাড়িয়াসহ আশপাশ জেলা ও উপজেলার হৃদরোগীদের আধুনিক চিকিৎসা সেবা আরো গতিশীল হবে এবং সুচিকিৎসা নিশ্চত হবে। সভায় ন্যাশনাল হার্ট ফউণ্ডেশন ব্রাহ্মণবাড়িয়ার কার্যকরি পরিষদের নেতৃবৃন্দসহ সদস্যগণ উপস্থিত ছিলেন।