ঢাকা, শনিবার ২৯ জুন ২০২৪, ১৫ই আষাঢ় ১৪৩১

ব্রাহ্মণবাড়িয়ায় প্রায় আড়াই কোটি টাকার মাদকদ্রব্য ধ্বংস

এইচ.এম. সিরাজ, ব্রাহ্মণবাড়িয়া : | প্রকাশের সময় : বুধবার ২৬ জুন ২০২৪ ০৮:২৪:০০ অপরাহ্ন | চট্টগ্রাম প্রতিদিন
ব্রাহ্মণবাড়িয়ায় আদালতে মামলা সংক্রান্তে মালখানায় জমাকৃত প্রায় আড়াই কোটি টাকা মূল্যের মাদকদ্রব্য ধ্বংস করা হয়েছে। বুধবার (২৬ জুন) বিকেলে ব্রাহ্মণবাড়িয়া চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট কোর্ট অঙ্গনে এসব মাদকদ্রব্য ধ্বংস করা হয়। এসব মাদক গত এক মাসে জেলার ৯টি থানা পুলিশ এসব মাদক উদ্ধারকৃত।
 
 
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, আদালতে মামলা সংক্রান্তে মালখানায় জমা থাকে পুলিশ কর্তৃক উদ্ধারকৃত বিভিন্ন মাদকদ্রব্য। মামলা চলমান অবস্থার এক পর্যায়ে আলামত গ্রহণের পর এসবের আর প্রয়োজনীয়তা না থাকায় তালিকা প্রস্তুত করে এসব মাদকদ্রব্য ধ্বংস করে দেয়া হয়। এরই ধারাবাহিকতায় ব্রাহ্মণবাড়িয়া চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত কর্তৃপক্ষ কিছু সময় পর পর মালখানায় জমাকৃত মাদকদ্রব্য ধ্বংস করে থাকেন। বুধবার বিকেলে ব্রাহ্মণবাড়িয়ার চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মাসুদ পাভেজের উপস্থিতিতে প্রায় আড়াই কোটি টাকার মাদকদ্রব্য ধ্বংস করা হয়। ধ্বংসকৃত সাত প্রকার মাদকদ্রব্যের মধ্যে ছিলো এক হাজার ২৮৯ বোতল ভারতীয় ফেনসিডিল, ৯৬৪ কেজি গাঁজা, ২৬ হাজার ৪৯৩ পিস ইয়াবা ট্যাবলেট, ৮৩০ বোতল স্কফ সিরাপ, ১১১ বোতল বিদেশী মদ, ১৮ ক্যান বিয়ার এবং সাড়ে ১০ লিটার চোলাই মদ। উল্লেখিত মাদকদ্রব্যের আনুমানিক মূল্য দুই কোটি ৪৫ লাখ ৬৫ হাজার ২০০ টাকা। ব্রাহ্মণবাড়িয়া চীফ জুডিসিয়াল ম্যাজিস্টেট আদালত অঙ্গনে অঙ্গনের নির্ধারিত স্থানে আগুনে পোড়ানো হয় গাঁজা এবং মদ, ফেনসিডিলসহ অন্যান্য মাদকদ্রব্য ভোল্ডডোজার দিয়ে গুড়িয়ে ধ্বংস করা হয়।
 
 
মাদকদ্রব্য ধ্বংসকরণকালে অন্যান্যের মধ্যে অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. জালাল উদ্দিন, সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. সাদেকুর রহমান ও মো. শাখাওয়াত হোসেন, কোর্ট পুলিশ পরিদর্শক (সিআই) কাজী দিদারুল আলম, চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট কোর্টের প্রশাসনিক কর্মকর্তা সুমনময় চৌধুরী, মালখানা  কর্মকর্তা (এসআই) মো. জুবাইদুল হাসানসহ অন্যান্য কর্মকর্তা এবং পুলিশ কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।