ঢাকা, মঙ্গলবার ১৪ মে ২০২৪, ৩০শে বৈশাখ ১৪৩১

মহারাষ্ট্রে বাসে আগুন লেগে নিহত ১১

নুর ইসলাম নাহিদ | প্রকাশের সময় : শনিবার ৮ অক্টোবর ২০২২ ০২:৩৫:০০ অপরাহ্ন | আন্তর্জাতিক

ভারতের পশ্চিমাঞ্চলীয় রাজ্য মহারাষ্ট্রে বাসে আগুন লেগে নিহত হয়েছেন ১১ জন, আহত হয়েছেন আরও ৩৮ জন যাত্রী। আহতদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক।

 

শনিবার ভোর সোয়া ৫টার দিকে রাজ্যের নাসিক-আওরঙ্গাবাদ হাইওয়েতে ঘটেছে এই দুর্ঘটনা। নাসিক জেলা পুলিশের বরাত দিয়ে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, ভোরবেলা নাসিক থেকে আওরঙ্গাবাদের দিকে রওনা হয়েছিল বাসটি। তারপর নাসিক-আওরঙ্গাবাদ হাইওয়ে ধরে কিছুদূর যাওয়ার পর বিপরীত দিকে থেকে আসা একটি ডিজেলবাহী ট্যাঙ্কার ট্রাকের সঙ্গে মুখোমুখী সংঘর্ষ হয় এবং তার ফলে বাসটিতে আগুন ধরে যায়।

 

এ সময় সেই মহাসড়ক ও তার আশপাশের লোকজন থানা ও হাসপাতালে ফোন করে। পুলিশ ও দুর্যোগব্যবস্থাপনা বিভাগের উদ্ধারকর্মীরা আসার পর শুরু হয় উদ্ধার তৎপরতা।

 

নাসিক জেলা পুলিশের ডেপুটি কমিশনার অমল তামবে বলেন, ‘ভোরের দিকে দিকে দুর্ঘটনা ঘটার সময় বাসটির অধিকাংশ যাত্রীই ঘুমিয়ে ছিলেন। আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।’

 

অমল তামবে আরও জানান, এ ঘটনায় ইতোমধ্যে থানায় একটি মামলা দায়ের করা হয়েছে এবং দুর্ঘটনার সঠিক কারণ অনুসন্ধানে তদন্তও শুরু হয়েছে। আগুনের লেলিহান শিখা বাসটিকে গ্রাস করে নিচ্ছে— এমন স্থিরচিত্র ও ভিডিও ইতোমধ্যে ভাইরাল হয়েছে ভারতের বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে।

 

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ইতোমধ্যে প্রত্যেক নিহতের পরিবারকে ২ লাখ রুপি ও আহতদের পরিবারকে ৫০ হাজার রুপি সহায়তা প্রদানের ঘোষণা দিয়েছেন।